পণের টাকা না দিতে পারায় গৃহবধূকে পিটিয়ে খুনের অভিযোগ শ্বশুরবাড়ির বিরুদ্ধে

 পণ না দেওয়ার কারণে গৃহবধূর উপর অত্যাচার, খুনের ঘটনা খবরের শিরোনামে উঠে আসে। 

Updated By: Aug 29, 2019, 11:03 PM IST
পণের টাকা না দিতে পারায় গৃহবধূকে পিটিয়ে খুনের অভিযোগ শ্বশুরবাড়ির বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: ২০১৯এ এসেও পণপ্রথার মতো ভয়ানক ব্যাধি এখনও কুঁড়ে কুঁড়ে খাচ্ছে ভারতবর্ষকে। এখনও দেশের বিভিন্ন প্রান্ত থেকে পণ না দেওয়ার কারণে গৃহবধূর উপর অত্যাচার, খুনের ঘটনা খবরের শিরোনামে উঠে আসে। ঠিক যেমনটা ঘটলো ভাঙড়ে।

চাহিদা মতো পণ দিতে না পারায়, দক্ষিণ ২৪ পরগনার ভাঙরে এক গৃহবধূকে পিটিয়ে খুনের অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির অন্যান্য সদস্যদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ভাঙড় থানার মাধবপুর এলাকায়। জানা যাচ্ছে মৃত গৃহবধুর নাম ছাইমা বিবি, বয়স ২৮।

প্রায় সাড়ে তিন বছর আগে মাধবপুরে দেখাশোনা করেই বিয়ে হয় ছায়মা বিবির। বিয়ের পর থেকেই পণের জন্য প্রায়ই তাঁকে তাঁর শ্বশুরবাড়ির লোকজন মারধর করতো বলে অভিযোগ। জানা যাচ্ছে ছাইমার বাপের বাড়িতে অভাবের সংসার হওয়ায় তাঁরা চাহিদা অনুযায়ী পণ দিতে পারেননি। পণ না দিতে পারার কারণে এর আগেও একাধিকবার ছাইমাকে মারধরের অভিযোগ উঠেছে তাঁর স্বামী মতিয়ার রহমানের বিরুদ্ধে।

বৃহস্পতিবার ছাইমা বিবির মৃত্যুর খবর শুনে তাঁর শ্বশুর বাড়িতে পৌঁছোন তাঁর বাড়ির সদস্য। এদিকে ঘটনার পর থেকেই পলাতক ছাইমা বিবির স্বামী মতিয়ার ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যরা। ছাইমা বিবির দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ছাইমা বিবির পরিবারের অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করেছেন পুলিস। 

.