Weather Update: কুয়াশায় ঢাকা বাংলা, রাজ্যের কোন কোন জেলায় বৃষ্টি?

দক্ষিণবঙ্গ উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় কুয়াশা লক্ষ্য করা যাবে। কালিংপংয়ে শিলাবৃষ্টির পূর্বানুমান করা হচ্ছে। দক্ষিণবঙ্গে কাল থেকে আবহাওয়ার উন্নতি। আজ দিনভর বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Updated By: Jan 18, 2024, 05:16 PM IST
Weather Update: কুয়াশায় ঢাকা বাংলা, রাজ্যের কোন কোন জেলায় বৃষ্টি?
প্রতীকী ছবি

সন্দীপ প্রামাণিক: কলকাতায় মেঘলা আকাশ সামান্য বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে সর্বোচ্চ তাপমাত্রা ২০ এবং সর্বনিম্ন ১৬ ডিগ্রি আশেপাশে থাকবে। আজ রাত থেকে দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদনীপুর এবং ঝাড়গ্রামে বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা। এছাড়া পুরুলিয়া, বাঁকুড়া, হাওড়া, পূর্ব বর্ধমান হুগলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের দার্জিলিঙে আজ ও আগামীকাল তুষারপাতের সম্ভাবনা। 

আরও পড়ুন, Primary TET: বুড়ো বয়সে পৌঁছল প্রাথমিকে চাকরির চিঠি, প্রাপকের তালিকায় ৪ মৃতও!

আগামীকাল দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এবং কালিম্পং বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা এবং দার্জিলিংয়ের তুষারপাতের সম্ভাবনা থাকছে। ২০,২১ ও ২২ তারিখে শুধু দার্জিলিঙে বিক্ষিপ্ত বৃষ্টি এবং তুষারপাত হবে বলে অনুমান করা হচ্ছে। ২৪ জানুয়ারি ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আজ দক্ষিণবঙ্গ উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় কুয়াশা লক্ষ্য করা যাবে। কালিংপংয়ে শিলাবৃষ্টির পূর্বানুমান করা হচ্ছে। দক্ষিণবঙ্গে কাল থেকে আবহাওয়ার উন্নতি। আজ দিনভর বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা হাওড়া হুগলি এবং নদীয়া জেলাতে বৃষ্টির পরিমাণ বেশি। শুক্রবারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা তে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সকালের দিকে হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে।

উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহার জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকায় বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে। এমনকী হতে পারে শিলাবৃষ্টি। সিকিমের তুষারপাতের প্রভাব দার্জিলিংয়ের উঁচু এলাকায় পড়তে পারে। শুক্র ও শনিবার দার্জিলিং এবং কালিম্পং এর পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা।

শহর কলকাতায় আজ সকালে কুয়াশা ও পরে কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামীকাল সকাল পর্যন্ত বৃষ্টি চলতে পারে, বেলার দিকে আবহাওয়ার উন্নতি। রাতের তাপমাত্রা ক্রমশ বাড়বে। দিনের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটা নিচে থাকবে।

আরও পড়ুন,  Hubba: 'পড়িস না কেন বড় হয়ে মস্তান হবি?' ৩৮ খুনের পর সেই শ্যামলই হুব্বা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.