Jalpaiguri: হাতি ভেঙে দিল স্কুল, খোলা মাঠেই চলছে ক্লাস...

Malbazar: হাতির হানা অব্যাহত মালবাজার মহকুমায়। গতকাল, বুধবার রাতে দাঁতালের হানায় ভাঙল আস্ত এক স্কুল। গতকাল হাতির হানায় মারা গিয়েছিলেন দুই বৃদ্ধ।

Updated By: Jan 4, 2024, 01:14 PM IST
Jalpaiguri: হাতি ভেঙে দিল স্কুল, খোলা মাঠেই চলছে ক্লাস...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতির হানা অব্যাহত মালবাজার মহকুমায়। গতকাল, বুধবার রাতে দাঁতালের হানায় ভাঙল আস্ত এক স্কুল। ঘটনাটি ঘটেছে মালবাজারের নাগরাকাটা ব্লকের টন্ডু টিজি স্টেট প্ল্যান প্রাথমিক স্কুলে। স্কুলের এমন পরিস্থিতির জন্য পড়ুয়াদের মাঠে বসিয়ে ক্লাস নেওয়া ছাড়া উপায় নেই।

আরও পড়ুন: Jalpaiguri: করোলা নদী থেকে চলছে দেদার বালি চুরি! তীব্র নিন্দা পরিবেশপ্রেমীদের...

ক্ষতিগ্রস্ত স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, যেখানে-সেখানে রড, ইট, সিমেন্টের চাঙড় ঝুলছে। এই অবস্থায় ঝুঁকি নিয়ে পড়ুয়াদের ক্লাসে বসানো অসম্ভব। এই নিয়ে বেশ কয়েকবার স্কুলটি ভেঙেছে হাতি। গতকাল রাতে গরুমারা জঙ্গল থেকে একটি হাতি খাবারে খোঁজে এসে স্কুলটিতে হামলা চালায়। তারপর ভোর নাগাদ আবার জঙ্গলে ফিরে যায়।

হাতির তাণ্ডবে গতকালই মৃত্যু হয়েছে দুই বৃদ্ধের। হাতির আক্রমণে মৃত্যুর ঘটনা ঘটেই চলেছে। পানঝোরা জঙ্গলে গরুর জন্য ঘাস কাটতে গিয়ে বুনো হাতির আক্রমণে মৃত্যু হল দুই বৃদ্ধের। গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আতঙ্কতি হয়ে পড়েন এলাকাবাসী। পুলিসসূত্রে জানা গিয়েছিল, মৃতদের নাম হরসিং মুন্ডা (৬০) ও গোপাল তামাং (৬০)। দু'জনের বাড়িই নাগরাকাটা ব্লকের পানঝোরা বনবস্তি এলাকায়।

কী ঘটেছিল? জানা গিয়েছে, বুধবার দুপুর ১টা নাগাদ হরসিং মুন্ডা ও গোপাল তামাং দুজনে পানঝোরা জঙ্গলে গরুর জন্য ঘাস কাটতে গিয়েছিলেন। দু'জনেই পানঝোরা টু বি কম্পার্টমেন্ট এলাকায় গিয়েছিলেন। সেখানে আপনমনে গল্প করতে-করতে কাজ করছিলেন। সেই সময় আচমকাই পিছন থেকে একটি হাতি তাঁদের কাছাকাছি চলে আসে। হাতির সামনে পড়ে যাওয়ায় তাঁরা কেউই পালানোর সুযোগই পাননি! পালাতে পারেননিও। হাতিটি হরসিং মুন্ডার মাথা পা দিয়ে পিষে দেয়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। গোপাল তামাংকে শুঁড়ে জড়িয় ধরে তুলে আছাড় মারে।

আরও পড়ুন: Buxa Tiger Reserve: সুখবর! হরিণ ঘাসজমি আর গ্রামবাসীর কল্যাণে বাঘ ফিরছে বক্সায়...

গোপাল তামাং ভয়ে চিৎকার আরম্ভ করেছিলেন। গোপাল তামাংয়ের চিৎকার শুনে গ্রামবাসীরা ছুটে এসে তাঁকে উদ্ধার করে মাল সুপারস্পেশালিটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁর চিকিৎসা শুরু হয়। তবে চিকিৎসা চলাকালীনই তাঁর মৃত্যু হয়। দুজনের দেহ আগামীকাল, বৃহস্পতিবার ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি সদর হাসপাতালে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.