WB Panchayat Election 2023: তৃণমূল এজেন্টের বাড়িতে সাদা থান, বিজেপি নেতার ফিসারিতে আগুন দুষ্কৃতীদের

WB Panchayat Election 2023: হেঁড়িয়া পুলিস ঘটনাস্থলে পৌঁছালে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের খেজুরির টিকাশির ছাতনাবাড়িতে। উল্লেখ্য, টিকাশিতে গতকাল তৃণমূল কর্মীকে তার বাড়িতে আগুন ও পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠেছিল বিজেপির বিরুদ্ধে।

Updated By: Jul 18, 2023, 01:03 PM IST
WB Panchayat Election 2023: তৃণমূল এজেন্টের বাড়িতে সাদা থান, বিজেপি নেতার ফিসারিতে আগুন দুষ্কৃতীদের

নকীব উদ্দিন গাজী ও কিরণ মান্না: ভোট মেটার পরও হিংসা যেন থামছেই না। কোথাও বিজেপি নেতার ফিসারিতে আগুন। কোথাও তৃণমূল কর্মীর বাড়িতে সাদা থান, সাদা ফুলের মালা পাঠিয়ে দেওয়া হল হুমকি। এনিয়ে দুই জায়গাতেই বাড়ল উত্তেজনা।  শুরু রাজনৈতিক চাপানউতোর।

আরও পড়ুন- 'বাম-কংগ্রেস কর্মীরা প্রাণ বাঁচাতে ব্যস্ত, তাদের মৃত্যুমুখে ঠেলে দিয়েছেন বিরোধী নেতারা, মোদীর মুখে বাংলার ভোট অশান্তি

তৃণমূল এজেন্টের বাড়িতে সাদা থানা পাঠানোর ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানা ব্লকের নারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের ২৫৭ নম্বর বুথে।  তৃণমূল কর্মী তরুণ জানার বাড়ির উঠোনে আজ সকালে সাদা ধুতি, সাদা ফুলের মালা ,এবং চিতা জ্বালানোর একটি ছবি দেখতে পান ওই তৃণমূল কর্মীর পরিবারের লোকজন। ঘটনাটিকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। তৈরি হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

তৃণমূল কর্মী তরুণ জানার অভিযোগ, পঞ্চায়েত ভোটের আগে থেকেই স্থানীয় বিজেপি কর্মীদের কাছ থেকে নানান হুমকি আসছিল। তারপরেই আজ অর্থাৎ মঙ্গলবার সকালবেলা ঘুম থেকে উঠে বাড়ির দরজা খুলেই দেখেন উঠোনে সাদা ধুতি, সাদা ফুলের মালা এবং চিতা জ্বালানোর একটি ফটো পড়ে রয়েছে। তরুণ জানার আরও দাবি, ২৫৭ নম্বর বুথের বিজেপির হার্মাদ বাহিনী এভাবেই তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে কাকদ্বীপ পুলিস প্রশাসন এবং কেন্দ্রীয় ফোর্স। তবে গোটা ঘটনায় যথেষ্ট আতঙ্কিত রয়েছে ওই তৃণমূল কর্মী ও তার পরিবার। পাশাপাশি ঘটনাকে ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক চাপানউতোর।

অন্যদিকে, খেজুরিতে এক তৃণমূল কর্মীকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ তুলেছিল তৃণমূল কংগ্রেস। তারপর সোমবার গভীর রাতে এলাকার এক বিজেপি নেতার ব্যবসাস্থলে ফিসারি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটল। অভিযোগ তৃণমূলের দিকে। এলাকায় জেলা পরিষদের আসনে সদ্যজয়ী উত্তম বারিক। অভিযোগ, গতকাল বিকেলে গিয়ে তিনি এলাকায় উত্তেজনাপূর্ণ কথাবার্তা বলে আসেন তৃণমূল কর্মীদের। তারপরেই গভীর রাতে এমন আগুন লাগানোর ঘটনা ঘটে। অগ্নিসংযোগে ভস্মীভূত বিজেপি নেতার বাড়ি। আগুন লাগার পর বাড়িতে থাকা লোকজনেরা কোনরকমে পালিয়ে বাড়ির বাইরে বেরিয়ে প্রাণ বাঁচান। রাতেই বিক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা।

হেঁড়িয়া পুলিস ঘটনাস্থলে পৌঁছালে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের খেজুরির টিকাশির ছাতনাবাড়িতে। উল্লেখ্য, টিকাশিতে গতকাল তৃণমূল কর্মীকে তার বাড়িতে আগুন ও পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠেছিল বিজেপির বিরুদ্ধে। সেই ঠিকাশিতে ফের আক্রোশ মেটাতে বিজেপি নেতার বাড়িতে আগুন লাগানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বিজেপির আরও অভিযোগ যে তৃণমূল কর্মীর বাড়িতে বা তাঁকে পুড়িয়ে মারার অভিযোগ তোলা হচ্ছে সেটা সম্পূর্ণ মিথ্যে অভিযোগ । এটা পারিবারিক ও তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দলের জের। হেঁড়িয়া পুলিস জানিয়েছে, রাতেই খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে যায়। পরিস্থিতি খতিয়ে দেখে। দুটি ফিশারির বাড়িতে আগুন লেগেছিল। কোনও হতাহতের খবর নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.