Christmas Weather: আচমকাই আবহাওয়ার তুমুল বদল! বৃষ্টি মাথায় নিয়ে কাটবে বড়দিন?

সামনেই বড়দিন এবং নতুন বছর। ফেস্টিভ মুডে বাঙালি। বছর শেষের ছুটির দিনগুলো চুটিয়ে উপভোগ করে নিতে চায় সবাই। উত্তর থেকে দক্ষিণ, সর্বত্র ছবিটা একই।

Updated By: Dec 23, 2023, 03:48 PM IST
Christmas Weather: আচমকাই আবহাওয়ার তুমুল বদল! বৃষ্টি মাথায় নিয়ে কাটবে বড়দিন?
প্রতীকী ছবি

সন্দীপ প্রামাণিক: বঙ্গোপসাগর থেকে আসা জলীয়বাষ্পর কারণে দক্ষিণবঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২-৩ ডিগ্রি বেড়ে গিয়েছে। শনিবার দক্ষিণবঙ্গে জেলাগুলিতে মেঘলা আকাশ থাকবে। পশ্চিমের জেলাগুলিতেও মেঘলা আকাশ থাকবে তবে দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। আবার ২৪ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত আবহাওয়া শুষ্ক থাকবে বলেই হাওয়া অফিসের পূর্বাভাস। তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২-৩ ডিগ্রি বেশি থাকবে।

আরও পড়ুন, Visva Bharati University: কৃষির সহায়ক ‘উপকারী’ ব্যাকটেরিয়ার নামকরণ রবীন্দ্রনাথের নামে

কলকাতায় পার্শ্ববর্তী অঞ্চলে শনিবার মেঘলা আকাশ থাকলেও রবিবার থেকে আকাশ পরিস্কার হবে। কলকাতার রাতের তাপমাত্রা সর্বনিম্ন ১৭ ডিগ্রি সর্বোচ্চ তাপমাত্রা ২৬ থেকে ২৭ ডিগ্রির আশেপাশে থাকবে। পশ্চিমের জেলাগুলিতে কলকাতা থেকে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি কম থাকবে। উত্তরবঙ্গে আজ মেঘলা আকাশ। আগামী এক সপ্তাহ শুষ্ক থাকবে আবহাওয়া। দার্জিলিংয়ের পাহাড়ি এলাকায় হালকা বৃষ্টি সম্ভাবনা।

মঙ্গলবার থেকে টানা কয়েকদিন একই রকম থাকবে তাপমাত্রা। পরিষ্কার আকাশ বদলে ক্রমশ আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। সকালের দিকে হালকা মাঝারি কুয়াশার সম্ভাবনা আছে। বেলা বাড়লে পরিষ্কার আকাশ কোথাও আংশিক মেঘলা আকাশ। রাতের তাপমাত্রা ক্রমশ বাড়বে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। আপাতত দার্জিলিংয়ের পার্বত্য এলাকাতেও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। 

আরও পড়ুন, Christmas in Asansol: অস্থির সময়ের ভিতর দিয়ে চলছে গোটা পৃথিবী! ক্রিসমাসে তাই বিশেষ প্রার্থনা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.