Weather Report: আজও বৃষ্টির ভ্রুকুটি একাধিক জেলায়, বাড়বে আর্দ্রতার অস্বস্তি

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। হাওয়া অফিসের তরফে বলা হয়েছে কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে আজ শহরে।

Updated By: Aug 25, 2022, 08:22 AM IST
Weather Report: আজও বৃষ্টির ভ্রুকুটি একাধিক জেলায়, বাড়বে আর্দ্রতার অস্বস্তি
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: আপাতত বৃষ্টি কমার লক্ষণ নেই। তবে দাপট কিছুটা কম হবে। তাই বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে অনেকটাই। অস্বস্তিকর আবহাওয়া তাই বজায় থাকবে। দক্ষিণের ছয় জেলায় আজও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে, এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। এদিকে, কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। হাওয়া অফিসের তরফে বলা হয়েছে কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে আজ শহরে।

আরও পড়ুন, Cow Smuggling Case: সকালে প্রকৃতির ডাকে কী ভাবে সাড়া দেবেন, এখন তা নিয়েই চিন্তিত কেষ্ট...

বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস । গত কয়েকদিন টানা বৃষ্টির জেরে গতকালের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কমে ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস হয়েছে।  বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। আলিপুরে গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে ২.৩ মিলিমিটার । দক্ষিণবঙ্গে দিঘার ওপরে এখনও মৌসুমী অক্ষরেখার অবস্থান রয়েছে। তবে গত দুদিনের তুলনায় তা কিছুটা দুর্বল। তাই ভারী বৃষ্টির সম্ভাবনা কোনও জেলাতেই নেই।

তবে আজ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে। গাঙ্গেয় বঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। এই সপ্তাহের বাকি দিনগুলিতে এই পরিস্থিতির খুব একটা পরিবর্তন হবে না বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।  এদিকে, উত্তরবঙ্গের সব জেলায় বৃষ্টির পরিমাণ কমবে। বরং তাপমাত্রা বাড়বে অনেকটাই। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। পার্বত্য জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। মূলত দার্জিলিং,  কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হবে। 

অন্যদিকে, আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হবে পূর্ব রাজস্থান এবং পশ্চিম রাজস্থানে। এছাড়াও ভারী বৃষ্টি হবে গুজরাট ঘাট পর্বতমালা এলাকা, মধ্য মহারাষ্ট্র, ওড়িশা, হিমাচল প্রদেশ এবং আসাম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে।  দক্ষিণ ভারতের বেশ কিছু রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এর মধ্যে রয়েছে তামিলনাডু, পুদুচেরি, করাইকাল এবং কেরল।

আরও পড়ুন, TMC: দলে পদের জন্য ৩০ লাখ! তৃণমূল বিধায়কের অডিয়ো ক্লিপ ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.