Weather Today: মরশুমের শীতলতম দিন, জেলায় জেলায় শৈত্যপ্রবাহর পরিস্থিতি?

উত্তরবঙ্গে শুক্রবারের পর থেকে পারদ নামার ইঙ্গিত দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে। রবিবারের মধ্যে তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। তবে আগামী সপ্তাহের গোড়ায় ফের উর্ধ্বমুখী হবে পারদ। 

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Jan 5, 2023, 08:05 AM IST
Weather Today: মরশুমের শীতলতম দিন, জেলায় জেলায় শৈত্যপ্রবাহর পরিস্থিতি?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: কনকনে ঠান্ডায় কাঁপছে কলকাতা। আজ ১৩ থেকেও নিচে নামল তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর সুত্রে খবর, এই মরশুমের আজ শীতলতম দিন আজ। কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আজ দিনের তাপমাত্রাও একলাফে ৩ ডিগ্রি কমেছে। ২১ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে তাপমাত্রার পারদ।

আরও পড়ুন, Hasnabad: গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগে গেল বাড়িতে, বেরোতেই পারলেন না অসুস্থ বৃদ্ধ

ভোরে কুয়াশা থাকলেও বেলা বাড়লে পরিষ্কার আকাশ থাকবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন শীত উপভোগ করতে পারবেন রাজ্যবাসী। সপ্তাহান্তে ঝাড়খণ্ড লাগোয়া রাজ্যের জেলাগুলিতে শৈত্য প্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। বিহার ও ঝাড়খণ্ড লাগোয়া পশ্চিমাঞ্চলের কিছু জেলায় তাপমাত্রা ৯ এর ঘরে থাকবে। দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় আরও পারদপতন হবে। রবিবার পর্যন্ত পারদপতন জারি থাকবে। ৯ জানুয়ারি থেকে ফের উর্ধ্বমুখী হবে পারদ। তবে শীতের আমেজ আপাতত টানা বহাল থাকবে।

উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টা একই রকম পরিস্থিতি থাকবে। শুক্রবারের পর থেকে পারদ নামার ইঙ্গিত দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে। রবিবারের মধ্যে তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। তবে আগামী সপ্তাহের গোড়ায় ফের উর্ধ্বমুখী হবে পারদ। পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তুরে হাওয়া কিছুটা গতি হারাবে।

আগামী পাঁচ দিন ঘন কুয়াশার সতর্কতা জারি হয়েছে রাজধানী দিল্লি, পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় উত্তর প্রদেশ এবং বিহারে। আগামী ২৪ ঘণ্টা কুয়াশা থাকবে আসাম, মেঘালয়, মনিপুর, মিজোরাম এবং ত্রিপুরাতেও। ছয় জানুয়ারি পর্যন্ত রাজধানী দিল্লি সহ পাঞ্জাব হরিয়ানা চন্ডীগড়ে শৈত্য প্রবাহের পরিস্থিতি। পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়ে, শীতল পরিস্থিতি থাকবে। গুজরাট, রাজস্থান ও উত্তরপ্রদেশেও শৈত্য প্রবাহের পরিস্থিতি থাকবে।

আরও পড়ুন, Malda Murder: পঞ্চায়েত ভোটের আগে তৃণমূল নেতাকে পিটিয়ে খুন! আটক ১০

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.