Weather Today: বছরের শুরুতে জাঁকিয়ে শীত রাজ্যে, হাড় কাঁপানো ঠান্ডা চলবে আর কতদিন?

মেঘলা আকাশ কাটিয়ে ঝকঝকে আকাশ হতেই হিমেল হাওয়ায় ফের কাঁপবে বাংলা। 

Updated By: Jan 1, 2022, 09:15 AM IST
Weather Today: বছরের শুরুতে জাঁকিয়ে শীত রাজ্যে, হাড় কাঁপানো ঠান্ডা চলবে আর কতদিন?
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বড়দিনের পর থেকে পশ্চিমী ঝঞ্ঝায় তাপমাত্রা ঊর্ধ্বমুখী হওয়ায় মন খারাপ হয়েছিল রাজ্যবাসীর। বছরের শেষ কিংবা শুরু জমিয়ে ঠান্ডা না পেলে কি আর নতুন বছর জমে? যদিও আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল যে মেঘলা আকাশ কাটিয়ে ঝকঝকে আকাশ হতেই হিমেল হাওয়ায় ফের কাঁপবে বাংলা। 

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ৪-৫ দিন বৃষ্টির কোন সম্ভাবনা নেই। তাই এখন শুধু জমিয়ে শীত উপভোগের সময়। তাপমাত্রার পারদ বেশ কিছুটা নামতে পারে বলে রয়েছে পূর্বাভাসে। বর্ষশেষের সন্ধ্যে থেকেই তাপমাত্রা ১৫.৮ থেকে নেমে রাতের সর্বনিম্ন তাপমাত্রা হয়েছে ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। আগামি ৭২ ঘণ্টায় আরও নামবে তাপমাত্রা। ৫ জানুয়ারীর পর তা ক্রমশঃ ঊর্ধ্বমুখী হবে বলে খবর। 

আরও পড়ুন, Murshidabad: সরকারি চাকুরে পাত্র মেলেনি! 'মানসিক অবসাদে আত্মহত্যা' তরুণীর

হালকা বৃষ্টির পর কেটে গিয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। এবার রাজ্যে হু হু করে প্রবেশ করছে উত্তুরে হাওয়া, দেখাতে শুরু করেছে দাপটও। নতুন বছরে জাঁকিয়ে শীত উপভোগ করবে বঙ্গবাসী। আগামী কয়েকদিনে ধীরে ধীরে স্বাভাবিকের থেকেও তাপমাত্রার পারদ কিছুটা নীচে নামতে চলেছে। তাই  হাড় কাঁপানো শীতের অনুভূতি পেতে চলেছে বঙ্গবাসী।

আজ কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ, ন্যূনতম ৫৭ শতাংশ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.