Weather Today: বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, অতিভারী বর্ষণে ভাসবে উত্তরবঙ্গ

 গুমোট গরম থাকবে। আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে। 

Updated By: Aug 15, 2021, 06:40 AM IST
Weather Today: বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, অতিভারী বর্ষণে ভাসবে উত্তরবঙ্গ

নিজস্ব প্রতিবেদন: টানা বৃষ্টির দাপট কিছুদিন চললেও কলকাতায় কিছুটা বৃষ্টি কমবে৷ যদিও দু-এক পশলা বৃষ্টিতে ভিজবে শহর। তবে ভাসবে উত্তরবঙ্গ। একাধিক জেলায় বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। রীতিমত ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। উত্তরে বৃষ্টির সম্ভাবনার মাঝেও, দক্ষিণে চড়তে পারে তাপমাত্রার পারদ। অস্বস্তিকর আবহাওয়া সৃষ্টি হতে পারে বলেই জানান হয়েছে। 

ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে অতিভারী বৃষ্টির সতর্কতা দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। জলপাইগুড়ি, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

আরও পড়ুন, Fake Vaccine: ৩০০ টাকায় কোভিশিল্ড! পানিহাটিতে 'বেআইনি টিকাকেন্দ্র', আটক চিকিৎসক

এদিকে, কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। গুমোট গরম থাকবে। আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে প্রায় ৩ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রির আশেপাশে। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৬১ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.