Weather Today: ঝেঁপে আসছে বৃষ্টি, কয়েক ঘণ্টার মধ্যে একাধিক জেলায় ভারী বর্ষণের সতর্কতা

পশ্চিমের জেলাগুলিতে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত চলতে পারে এই বৃষ্টি। 

Updated By: Sep 30, 2021, 07:50 AM IST
Weather Today: ঝেঁপে আসছে বৃষ্টি, কয়েক ঘণ্টার মধ্যে একাধিক জেলায় ভারী বর্ষণের সতর্কতা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বুধবার বিকেল থেকে টানা বৃষ্টিতে কিছুটা ছেদ পড়লেও রাত থেকে আবার শুরু দুর্যোগ। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমের জেলাগুলিতে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত চলতে পারে এই বৃষ্টি। পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়ায় আগামী ২ থেকে তিন ঘণ্টার মধ্যে ফের বৃষ্টি আসছে, এমনটাই জানান হয়েছে।

আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস, বুধবার সন্ধ্যায় নিম্নচাপটি বেশ কিছুটা দুর্বল হয়ে ঝাড়খণ্ডের ধানবাদের কাছে অবস্থান করছে৷ এর জেরে ফের বৃষ্টিতে ভাসবে রাজ্যের পশ্চিমের জেলাগুলি৷ কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে নাগাড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলেই জানান হয়েছে৷ 

আরও পড়ুন, West Bengal By-polls 2021 LIVE: সকাল থেকে ময়দানে প্রিয়াঙ্কা টিবরেওয়াল, বুথ জ্যামের অভিযোগ

তবে শনিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গ সহ পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি সতর্কতা জারি হয়েছে।  ঘূর্ণিঝড় গুলাব শক্তি হারিয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হতেই এই বিপত্তি। পশ্চিম বর্ধমান, বাঁকুড়া ও পুরুলিয়ায় ৩০-৪০ কিলোমিটার বেগে হাওয়াও বইতে পারে বলে জানা যাচ্ছে। কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে৷ 

আজ মূলত আকাশ মেঘলাই থাকবে। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৬ ডিগি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৯১ শতাংশ৷ গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৩৬.৭ মিলিমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.