Weather Today: প্রবল বর্ষণের সতর্কতা রাজ্যে, ভারী বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, ছিটেফোঁটা দক্ষিণে

দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমলেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে

Updated By: Oct 1, 2021, 07:56 AM IST
Weather Today: প্রবল বর্ষণের সতর্কতা রাজ্যে, ভারী বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, ছিটেফোঁটা দক্ষিণে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নিম্নচাপের জেরে একটানা বৃষ্টি চললেও, শুক্রবার বৃষ্টি অনেকটাই কমবে এমনটাই জানান হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে৷ তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমলেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। রাজ্যের একাধিক জায়গায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে যদিও। 

এই মুহূর্তে ঝাড়খণ্ড ও বিহারের উপরে সুস্পষ্ট নিম্নচাপ অবস্থান করছে। শুক্রবার সেটি শক্তি হারিয়ে ফের ঘূর্ণাবর্তে পরিণত হবে। কিন্তু সেটি গতিপথ বদলে গিয়েছে বর্তমানে।  শনি ও রবিবারও উত্তরবঙ্গে বৃষ্টি হবে। তবে রবিবার বিকেল থেকে অনেকটাই কমবে বৃষ্টির দাপট। 

আরও পড়ুন, Durga Puja 2021: ইতিহাসের স্পর্শের মধ্যেই উজ্জ্বল নন্দীবাড়ির প্রাচীন পুজো

রবিবার কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়ে জন্য কমলা সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দফতর। অন্যদিকে, শনিবার বীরভূম এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে, এমনটাই পূর্বাভাস হাওয়া অফিস সূত্রে। তবে এও জানান হয়েছে যে, চলতি মাসে গোটা রাজ্যেই অতিরিক্ত বৃষ্টি হয়েছে। কিছুটা ঘাটতি রয়েছে উত্তরে। 

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ প্রধানত মেঘলাই থাকবে৷ ছিটেফোঁটা বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৭০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৪.৬ মিলিমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.