Weather Report: রোদের কড়া তেজ, ভ্যাপসা গরমে দিন কাটছে দক্ষিণবঙ্গের! কবে মিলবে স্বস্তি?

কলকাতায় আজ  বৃষ্টির সম্ভাবনা আরও কমবে। তিলোত্তমায় আজ সারাদিনই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বেও। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি।

Updated By: Aug 5, 2022, 10:53 AM IST
Weather Report: রোদের কড়া তেজ, ভ্যাপসা গরমে দিন কাটছে দক্ষিণবঙ্গের! কবে মিলবে স্বস্তি?
ফাইল ছবি

অয়ন ঘোষাল: এবারের শ্রাবণ যেন একেবারেই বৃষ্টিহীন। বিক্ষিপ্ত বৃষ্টি আর অস্বস্তিকর আবহাওয়াকে (Weather) সঙ্গী করেই এখন দিন কাটছে দক্ষিণবঙ্গবাসীর। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে রাজ্যে আপাতত ভারী বৃষ্টির (Haevy Rain) সম্ভাবনা কম। বরং বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। সকাল থেকেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিয়ে কোথাও মেঘলা আকাশ, কোথাও বা আংশিক মেঘলা আকাশ রয়েছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণও বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও রয়েছে। কলকাতায় আজ  বৃষ্টির সম্ভাবনা আরও কমবে। তিলোত্তমায় আজ সারাদিনই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বেও। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ  পরিমাণ ছিল ৯৪ শতাংশ। যদিও কাল আলিপুরে বৃষ্টি হয়েছে হয়নি।

আরও পড়ুন, Calcutta High Court: নিয়োগে বেনিয়ম? একই বিশ্ববিদ্যালয়ে ২ উপাচার্য! হাইকোর্টের হস্তক্ষেপে কাটল জটিলতা

এদিকে, উত্তরবঙ্গে আপাতত বৃষ্টি কমবে। হালকা মাঝারি বৃষ্টি হবে উপত্যকায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আগামী ২৪ ঘন্টায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। শুক্রবার আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়িতে দু'এক জায়গায় দু এক পশলা ভারী বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। লাগাতার ভারী বৃষ্টি বা অতি ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। দিনের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। এদিকে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎসহ হালকা এবং মাঝারি বৃষ্টি চলবে।হাওয়া অফিসের তরফে জানান হয়েছে যে মৌসুমী অক্ষরেখা গতকাল দিঘার ওপর অবস্থিত ছিল। 

আজ সরে যাবে ওড়িশার বালাসোরের দিকে। তাই দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ মূলত মেঘলা আকাশ থাকবে৷ রোদ উঠলে আর্দ্রতাজনিত অস্বস্তি বেশি হবে জলীয় বাষ্প বাতাসে বেশি থাকার কারণে। দক্ষিণবঙ্গে তাপমাত্রার খুব একটা পরিবর্তনের সম্ভাবনা নেই। ভারী বৃষ্টিরও সম্ভাবনা নেই আগামী চার-পাঁচ দিন দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন, SSC: শিক্ষক বদল সংক্রান্ত মামলায়ও এবার সিবিআই তদন্তের নির্দেশ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.