Bengal Weather: ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা একাধিক জেলায়, মুহুর্মুহু পড়বে বাজ!

ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে। ইতিমধ্যেই তিস্তা তোর্সা জলঢাকা-সহ উত্তরবঙ্গের নদীগুলি জলস্তর বাড়ছে। বুধবার বেশি বৃষ্টি হবে ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। 

Updated By: Jun 28, 2023, 03:25 PM IST
Bengal Weather: ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা একাধিক জেলায়, মুহুর্মুহু পড়বে বাজ!
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: নিম্নচাপ অক্ষরেখাটি বর্তমানে উত্তরবঙ্গের দিকে সরে গিয়েছে। ফলে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প শোষণ বৃদ্ধি পেয়েছে। বাতাসে তাই আর্দ্রতার বাড়বাড়ন্ত। এর ফলেই উত্তরবঙ্গের একাধিক জেলায় বুধবার থেকে আগামী কয়েকদিন বজ্রপাত সঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকী ২৮ ও ২৯ জুন দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, Saayoni Ghosh: ইডি-র নজরে সায়নি ঘোষ, কী বললেন সৌগত রায়?

এদিন সারাদিন বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। বুধবার বেশি বৃষ্টি হবে ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। বৃহস্পতিবার থেকে ধাপে ধাপে বাড়বে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি। শনিবারের মধ্যে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। 

ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে। ইতিমধ্যেই তিস্তা তোর্সা জলঢাকা-সহ উত্তরবঙ্গের নদীগুলি জলস্তর বাড়ছে। এগুলি বিপদসীমার কাছাকাছি অবস্থান করছে। ফের ভারী বৃষ্টির আশঙ্কায় নদীর জলস্তর আরও বাড়তে পারে বলে আশঙ্কা। সকাল থেকেও কলকাতা, হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনায় একটানা মাঝারি বৃষ্টি চলছে। বিকেলের দিকে অবস্থার কিছুটা উন্নতি হবে। কাল থেকে শনিবারের মধ্যে কলকাতার  তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

ইতিমধ্যেই তিস্তা, তোর্সা, জলঢাকা সহ উত্তরবঙ্গের নদীগুলির জলস্তর বাড়ছে এবং বিপদসীমার কাছাকাছি অবস্থান করছে। দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান এই জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

আরও পড়ুন, Panchayat Election 2023: বাম-তৃণমূলের যৌথ বোর্ডে হয়েছে উন্নয়ন, এবার কে জিতবে খেপুত পঞ্চায়েত?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.