Weather Today: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা

পাশাপাশি বাড়বে তাপমাত্রা ও অস্বস্তিকর আবহাওয়া।

Updated By: Aug 25, 2021, 06:31 AM IST
Weather Today: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টি না হলেও আজ বজ্রবিদ্যুৎ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এর পাশাপাশি বাড়বে তাপমাত্রা ও অস্বস্তিকর আবহাওয়া।  উত্তরবঙ্গে রয়েছে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। জারি করা হয়েছে কমলা সতর্কতা। 

মৌসুমী অক্ষরেখা রাজস্থান থেকে গোরখপুর ও পুর্ণিয়া হয়ে অসম পর্যন্ত বিস্তৃত। তার প্রভাবেই উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, মালদা, দুই দিনাজপুরে৷ 

আরও পড়ুন, Alipurduar: পুলিস সুপারের দফতরেই মহিলা আধিকারিককে মাটিতে ফেলে 'মার'! গ্রেফতার ৩

এছাড়াও, উত্তরাখণ্ডে ভারী বৃষ্টিপাত হতে পারে। মেঘালয়ে হতে পারে প্রবল বৃষ্টিপাত। এছাড়াও সিকিম, বিহারেও রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। আবহাওয়া দফতর জানিয়েছে, শক্তিশালী দক্ষিণা বায়ু কিংবা দক্ষিণ পশ্চিমা বায়ু বঙ্গোপসাগর থেকে যাচ্ছে একেবারে উত্তর-পূর্বে। এই সক্রিয়তা বজায় থাকবে আগামী ২৫ অগাস্ট পর্যন্ত।

আজ মহানগরের আকাশ আংশিক মেঘলাই থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৭ ডিগ্রির আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ, ন্যূনতম ৬৬ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.