Bengal Weather: জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস, বাড়বে তাপমাত্রা...

Weather Update Today: মঙ্গলবার থেকে তাপমাত্রা বাড়বে। বুধবার উত্তরবঙ্গে ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বাতাসে জলীয় বাষ্প কমেছে, শুষ্ক আবহাওয়া।  মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির  সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা।

Updated By: Mar 11, 2024, 09:07 AM IST
Bengal Weather: জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস, বাড়বে তাপমাত্রা...

অয়ন ঘোষাল: পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। মঙ্গলবার ১২ই মার্চ আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। ওড়িশা থেকে বিদর্ভ পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। ঘূর্নাবর্ত রয়েছে রাজস্থান ও কর্নাটকে।

দক্ষিণবঙ্গ 
বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আজ পরিষ্কার আকাশ। আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা নেই। সকাল সন্ধ্যা মনোরম আবহাওয়া। হালকা উত্তর-পশ্চিমের হাওয়া সকালের দিকে। সোমবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। এই সপ্তাহে বেশ কিছুটা বেড়ে যেতে পারে তাপমাত্রা। বিভিন্ন জেলায় তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের চলে যেতে পারে।

আরও পড়ুন- Oscars 2024: সেরা পরিচালক নোলান, সেরা অভিনেতা মারফি, ওপেনহাইমারের ঝুলিতে ৭ অস্কার

 উত্তরবঙ্গ 
আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। বুধবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির পূর্বাভাস। মালদা ও দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।হালকা বৃষ্টির বিক্ষিপ্তভাবে সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকাতেও। সোমবার থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে।

কলকাতা 
সকালে ও সন্ধ্যায় হালকা শীতের আমেজ সঙ্গে মনোরম পরিবেশ। বেলা বাড়লে গরম বাড়বে। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে নীচে। দিনভর পরিষ্কার আকাশ। আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। বৃহস্পতিবার অথবা শুক্রবার মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।

আরও পড়ুন- TMC Jhargram Candidate Kalipada Soren: ঝাড়গ্রামে মমতার মাস্টারস্ট্রোক পদ্মশ্রী কালীপদ সরেন, তিনি কে?

কলকাতায়  তাপমান
সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৭ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ২৮ থেকে ৮৭ শতাংশ। 

ভিনরাজ্যে 
ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তরাখন্ডে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। আগামী সপ্তাহে আবহাওয়ার পরিবর্তন পাঞ্জাব চন্ডিগড় হরিয়ানা সহ উত্তরপ্রদেশের বেশিরভাগ অংশে। বুধবার সিকিম ও ওড়িশায় বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হতে পারে ছত্রিশগড় সহ মধ্যপ্রদেশে। দক্ষিণ ভারতের অন্ধ্রপ্রদেশে বৃষ্টির সম্ভাবনা চলতি সপ্তাহে। দক্ষিণ ভারতে কেরল পন্ডিচেরি সহ সংলগ্ন এলাকায় উষ্ণ ও অস্বস্তিকর আবহাওয়া।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.