Bengal Weather: পুজোয় বৃষ্টি নিয়ে বড় আপডেট আবহাওয়া অফিসের! মহালয়ার দিনেও ভিজবে রাজ্য?

Weather Update: দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বাড়বে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। কলকাতা-সহ গাঙ্গেয় বঙ্গের জেলাগুলিতে চূড়ান্ত ঘর্মাক্ত পরিস্থিতির শিকার হবেন মানুষ। 

Updated By: Sep 30, 2024, 09:06 AM IST
Bengal Weather: পুজোয় বৃষ্টি নিয়ে বড় আপডেট আবহাওয়া অফিসের! মহালয়ার দিনেও ভিজবে রাজ্য?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: সোমবার সেপ্টেম্বরের শেষ দিন এবং মঙ্গলবার অক্টোবরের প্রথম দিন উত্তর-দক্ষিণ দুই বঙ্গেই বৃষ্টিপাতের পরিমাণ কমবে। বাড়বে তাপমাত্রা এবং জলীয় বাষ্পের আদ্রতাজনিত অস্বস্তি। এই দুই দিন স্থানীয়ভাবে রাজ্যের বিভিন্ন জেলায় আঞ্চলিক ভাবে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা। বুধবার মহালয়ার দিন ২ অক্টোবর থেকে দ্বিতীয়া অর্থাৎ ৪ অক্টোবর পর্যন্ত বিক্ষিপ্ত মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের কোনও কোনও জেলায়। দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বাড়বে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। কলকাতা-সহ গাঙ্গেয় বঙ্গের জেলাগুলিতে চূড়ান্ত ঘর্মাক্ত পরিস্থিতির শিকার হবেন মানুষ। 

আরও পড়ুন, Sayani Ghosh: নিশানায় আরাবুল? 'গদ্দার হঠাও, ভাঙড় বাঁচাও' , শওকতের মঞ্চে স্লোগান সায়নীর!

উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কমবে। ১ অক্টোবর পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি হবে উত্তরবঙ্গে। মহালয়ার দিন অর্থাৎ ২ অক্টোবর থেকে  উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। বিশেষত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার, উত্তরের ওপরের দিকের ৫ জেলা বৃষ্টির পরিমাণ বাড়বে। ৫ তারিখ পর্যন্ত এই প্রবণতা দেখা যাবে এই ৫ জেলায়। উত্তরবঙ্গের বাকি সমতলের জেলায় তেমন উল্লেখ্যযোগ্য বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। 

কলকাতায় আজ এবং আগামীকাল তেমন উল্লেখ্যযোগ্য বৃষ্টির পূর্বাভাস নেই। চূড়ান্ত ঘর্মাক্ত পরিস্থিতির শিকার হবে কলকাতা। মহালয়ার দিন ভোরে এবং সকালে সেই অস্বস্তিকর অবস্থা় বহাল থাকলেও সেদিন দুপুরের পর কলকাতায় হালকা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। আপাতত কলকাতায় ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। পুজোর মূল পর্ব অর্থাৎ ১০ থেকে ১৩ অক্টোবর দিনের বিভিন্ন সময় বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতায়।

তবে পুজোর আমেজ মাটি করে দেওয়ার মতো একটানা বৃষ্টি বা ভারী বৃষ্টির তেমন কোনও পূর্বাভাস নেই বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। কাল রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেড়ে ২৯.১ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি। ৩৩.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমান ৭১ থেকে ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় কোনো বৃষ্টি হয়নি।

আরও পড়ুন, Belgharia | Kamarhati: ভরা রাস্তায় দিদিকে কটূক্তি, প্রতিবাদ করায় বোনের সাথে ভয়ংকর কাণ্ড দুই যুবকের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.