রাজ্য পুলিসে ৮ হাজারের উপর শূন্যপদ, শিগগিরি জেনে নিন আবেদন পদ্ধতি

আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামিকাল অর্থাত্ ৫ ফেব্রুয়ারি থেকে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৫ মার্চ।

Updated By: Feb 4, 2019, 03:56 PM IST
রাজ্য পুলিসে ৮ হাজারের উপর শূন্যপদ, শিগগিরি জেনে নিন আবেদন পদ্ধতি

নিজস্ব প্রতিবেদন : রাজ্য পুলিসে চাকরি করতে চান? তবে আপনার জন্য রয়েছে সুবর্ণ সুযোগ, সম্প্রতি ৮৪১৯ জন পুরুষ কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে ওয়েস্টবেঙ্গল পুলিস রিক্রুটমেন্ট বোর্ড।

বেতন: পে ব্যান্ড টু অনুযায়ী বেতন হবে ৫,৪০০-১৫,৪০০ সঙ্গে গ্রেড পে ২,৬০০টাকা।

শিক্ষাগত যোগ্যতা: ওয়েস্টবেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন বা তার সমতুল কোনও বোর্ড থেকে মাধ্যমিক পাস করতে হবে। বাংলা পড়তে এবং লিখতে জানতে হবে। দার্জিলিং মহকুমা ও কালিম্পং জেলার নেপালিভাষীদের ক্ষেত্রে বাংলার বদলে নেপালি জানতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। সংরক্ষিত আসনের প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বাছাই পদ্ধতি: প্রিলিমিনারি পরীক্ষা, ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট, লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ-এর মাধ্যমে চূড়ান্ত প্রার্থী বাছাই করা হবে। চূড়ান্ত পর্বে নির্বাচিত হওয়ার পর পুলিস ভেরিফিকেশন এবং ডাক্তারি পরীক্ষা হবে।

আবেদন পদ্ধতি: অনলাইনে এবং অফলাইন দুই পদ্ধতিতেই আবেদন করা যাবে। অনলাইনে আবেদনের জন্য ভিজিট করুন- http://wbpolice.gov.in-এ।

অফলাইনে আবেদনের জন্য ওয়েবসাইট থেকে আবেদনের বয়ানের প্রিন্টআউট নিয়ে নিচের দেওয়া ঠিকানায় ডাকে পাঠাতে হবে। ঠিকানা: Chairman, westbengal police recruitmnet board, akash bhaban (5th floor), block-DJ, sector 2, saltlake city, kolkata-700091

একজন প্রার্থী একটি-ই আবেদন করতে পারবেন, একাধিক আবেদন করলে তা বাতিল হয়ে যাবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামিকাল অর্থাত্ ৫ ফেব্রুয়ারি থেকে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৫ মার্চ।

আবেদন ফি: সাধারণ এবং ওবিসি ক্যাটাগরির জন্য ১৫০টাকা+২০টাকা প্রসেসিং ফি, মোট ১৭০ টাকা, রাজ্যের এসসি/এসসিরা শুধুমাত্র ২০টাকা প্রসেসিং ফি দেবেন।  

রাজ্য পুলিসে চাকরি সংক্রান্ত বিস্তারিত জানতে ভিজিট করুন http://www.wbpolice.gov.in/wbp/common/WBP_Recruitment.aspxএ।

এছাড়াও নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য পাবেন রাজ্য পুলিসের অফিসিয়াল ওয়েবসাইট।

.