WB Panchayat Election 2023 Results: মুখ্যমন্ত্রীর মামার বাড়ি কুসুম্বায় জয় বিজেপি-র

 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মামার বাড়ি কুসুম্বা এলাকাতেই জয় পেল বিজেপি। জানা গিয়েছে, কুসুম্বা গ্রামের ৩টি আসনের মধ্যে দুটি আসনে জয়লাভ করেছে বিজেপি। ১ টিতে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস। 

Updated By: Jul 11, 2023, 02:10 PM IST
WB Panchayat Election 2023 Results: মুখ্যমন্ত্রীর মামার বাড়ি কুসুম্বায় জয় বিজেপি-র
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মামার বাড়ি কুসুম্বা এলাকাতেই জয় পেল বিজেপি। জানা গিয়েছে, কুসুম্বা গ্রামের ৩টি আসনের মধ্যে দুটি আসনে জয়লাভ করেছে বিজেপি। ১ টিতে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস। বীরভূমে প্রথম পঞ্চায়েত দখল করল বিজেপি। মহম্মদ বাজারের রামপুর গ্রাম পঞ্চায়েত দখল করল বিজেপি। সেখানে ৮ টি সিটের মধ্যে ৭ টিতে জয়ী হল বিজেপি

আরও পড়ুন, WB Panchayat Election 2023 Results: লোকসভা-বিধানসভায় ১টি, কিন্তু পঞ্চায়েতে কেন ৩টি ভোট দিতে হয়?

অন্যদিকে,  অনুব্রত মণ্ডলের গড় বীরভূম জেলায় দু-দুটি পঞ্চায়েত দখল করল বাম কংগ্রেস জোট। জানা গিয়েছে ,বীরভূমের নলহাটির বারা -১ ও  বারা -২ পঞ্চায়েত দখল করলো জোট। বীরভূমে কার্যত হারিয়ে যাওয়া বাম-কংগ্রেস জোটের দুটি পঞ্চায়েত দখলকে কেন্দ্র করে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বীরভূমের ময়ুরেশ্বরে জয়ী বিজেপির দুধকুমার মন্ডল। 

অনুব্রতর অনুপস্থিতি ফ্যাক্টর? ৮৯৩ টি  আসনে এর আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছিল তৃণমূল যদিও বিরোধীরা অভিযোগ করেছিল অধিকাংশ ক্ষেত্রেই তাদের মনোনয়ন জমা দিতে দেওয়া হয়নি। আর যারা দিতে পেরেছিল তাদেরকেও জোর করে তোলানো হয়েছিল মনোনয়ন। এমনকি পঞ্চায়েত নির্বাচনেও জেলার প্রায় ১৪ টি আসনে পুনর্নির্বাচন হয়েছে। যদিও বিজেপি বলেছিল ৩৪টি আসনে পুনর্নির্বাচন করাতে হবে। 

ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের ফল প্রকাশের দিন দেখা যাচ্ছে তৃণমূল প্রতিদ্বন্দ্বিতা করে যে সংখ্যক আসনে এগিয়ে তার ৮০% আসনে কিন্তু এগিয়ে বিরোধীরাও। সকাল ১১.৫৮ পর্যন্ত দেখা যাচ্ছে যেখানে তৃণমূল ৩৬ আসনে এগিয়ে বিজেপি এবং জোট প্রার্থীরা ৩০টি আসনে এগিয়ে। আর এরপরেই স্বাভাবিকভাবে প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধীরা। তারা বলছে মনোনয়ন জমা দিতে না দেওয়া, মনোনয়ন তোলানো , ভোট হিংসা, ছাপ্পা ভোট করেও ৮০ শতাংশ আসনে কিন্তু জয়লাভ করছে বিরোধীরা।

আরও পড়ুন, WB Panchayat Election 2023: এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ, হাজির শর্বরী-লাভলী, ঘটনাস্থলে পুলিস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.