মতানৈক্য মিটেছে, সোমবারই মনোনয়ন, দাবি সরকারের প্রতিনিধির

কিন্তু এখনও পর্যন্ত বিজেপির সঙ্গে মনোনয়ন জমার দিন নিয়ে কোনও আলোচনাই হয়নি কমিশনের।

Updated By: Apr 21, 2018, 06:39 PM IST
মতানৈক্য মিটেছে, সোমবারই মনোনয়ন, দাবি সরকারের প্রতিনিধির

নিজস্ব প্রতিবেদন : সোমবারই জমা নেওয়া হবে মনোনয়ন। সেই মর্মে আজই বিজ্ঞপ্তি জারি করবে কমিশন। কমিশনের সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে দাবি করলেন রাজ্য সরকারের প্রতিনিধি সৌরভ দাস।

এদিন কমিশনের সঙ্গে প্রায় ১ ঘণ্টা বৈঠক হয় সৌরভ দাসের। বৈঠক শেষে বেরিয়ে গাড়িতে ওঠার সময় সৌরভ দাস বলেন, রাজ্যের সঙ্গে কমিশনের মতানৈক্য মিটেছে। সোমবার মনোনয়ন জমার দিন চূড়ান্ত হয়েছে। আজই সেই বিজ্ঞপ্তি জারি করা হবে।

তবে ভোটের নতুন দিনক্ষণ নিয়ে এদিনের বৈঠকে কোনও আলোচনা হয়নি বলে জানিয়েছেন সৌরভ দাস। বলেন, আজকের বৈঠকে শুধুমাত্র মনোনয়ন জমার বিষয়টি নিয়ে আলোচনা হয়। উল্লেখ্য, শুক্রবার পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন জমার দিন বাড়াতে কমিশনকে নির্দেশ দেয় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। পাশাপাশি, সৌরভ দাস আরও জানান, বৈঠকে পঞ্চায়েত ভোটে আধাসেনা মোতায়েন নিয়েও কোনও কথা হয়নি।

আরও পড়ুন, বিরোধীদের অভিযোগে মান্যতা দিয়ে পঞ্চায়েত নির্ঘণ্ট খারিজ করল আদালত

এদিকে, শুক্রবারের নির্দেশের পর আলোচনার জন্য পঞ্চায়েত মামলার সঙ্গে যুক্ত ১০টি রাজনৈতিক দলকে শনিবার দুপুরে বৈঠকে ডাকে কমিশন। কিন্তু সেই বৈঠক বয়কট করে বিজেপি। ফলে এখনও পর্যন্ত বিজেপির সঙ্গে মনোনয়ন জমার দিন নিয়ে কোনও আলোচনাই হয়নি কমিশনের।

আরও পড়ুন, 'আদালতকে অবমাননা করা হচ্ছে', কমিশনের বিরুদ্ধে ফের হাইকোর্টে বিজেপি

অন্যদিকে, বামেরা কমিশনের সঙ্গে বৈঠকে ৫ দফা দাবি পেশ করেছে। মনোননয়ন জমার দিন ঘোষণার আগে প্রার্থীদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানিয়েছে তারা।

আরও পড়ুন, পঞ্চায়েতের মনোনয়ন পেশ নিয়ে কমিশনের কাছে ৫ দফা দাবি পেশ বামেদের

.