SSC Case Update: বাংলার বাতিল ২৬০০০ চাকরি, সুপ্রিম কোর্টে শুনানি কবে? এখনই নোট করে নিন তারিখ

SSC Case Update: বাংলায় বাতিল হয়েছিল ২৬০০০ চাকরি! সুপ্রিম কোর্টে শুনানির তারিখ চলে এল এবার

Updated By: Sep 6, 2024, 08:39 PM IST
SSC Case Update: বাংলার বাতিল ২৬০০০ চাকরি, সুপ্রিম কোর্টে শুনানি কবে? এখনই নোট করে নিন তারিখ
বাংলায় বাতিল হয়েছিল ২৬০০০ চাকরি! সুপ্রিম কোর্টে শুনানির তারিখ চলে এল এবার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা হাইকোর্টের রায়ে চাকরি গিয়েছে রাজ্যের ২৫ হাজার ৭৫৩ জন শিক্ষকের। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিল স্কুল সার্ভিস কমিশন ও মধ্যশিক্ষা পর্ষদ। সেই মামলার শুনানির দিনক্ষণ নিয়ে এবার চলে এল বিরাট আপডেট। এসএসসির ২৬ হাজার চাকরি বাতিল মামলার শুনানি হবে আগামী ১০ সেপ্টেম্বর। শুক্রবার জানিয়ে দিল দেশের সর্বোচ্চ আদালত।

যদিও আগের দু'দিন কিন্তু এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও হয়নি। আগামী মঙ্গলবার বিচারপতি ঋষিকেশ রায়ের নেতৃত্বাধীন বেঞ্চে এসএসসি মামলার শুনানি হবে বলেই আপডেট। গত বৃহস্পতিবার ৫ সেপ্টেম্বর, এসএসসি-র প্রায় ২৬ হাজার চাকরি বাতিল সংক্রান্ত দীর্ঘ প্রতীক্ষিত মামলার শুনানি হওয়ার কথা ছিল, প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে।

আরও পড়ুন: রাতদখলের রাতে কীভাবে খুন করল প্রেমিকাকে? ঘটনার পুনর্নির্মাণে উঠে এল চাঞ্চল্যকর তথ্য...
 

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি অসুস্থতার কারণে এজলাসে উপস্থিত হতে পারবেন না বলেই জানিয়ে দিয়েছিলেন। ফলে গত বৃহস্পতিবার সুপ্রিম আদালতের এক নম্বর কোর্টের কোনও মামলার শুনানি হয়নি। ঘটনাচক্রে ওদিনই আর জি কর মামলারও শুনানি হওয়ার কথা ছিল। এরপরই নোটিস জারি করে জানিয়ে দেওয়া হয় যে, মঙ্গলেই হবে শুনানি।

হাইকোর্টের ডিভিশন বেঞ্চ তার রায়ে ২০১৬ সালের শিক্ষক নিয়োগের গোটা প্যানেলটাই বাতিল করে দিয়েছে। ফলে চাকরি হারিয়েছেন ২৫ হাজার ৭৫৩ জন শিক্ষক। পাশাপাশি ওইসব শিক্ষকদের তাদের এতদিনের বেতন ১২ শতাংশ  সুদ-সহ ফেরত দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে রাজ্য সরকারের যুক্তি হল ৫ হাজার শিক্ষক নিয়োগ নিয়ে সিবিআইয়ের আপত্তি ছিল। তাহলে গোটা প্যানেল বাতিল হয় কীভাবে।

আরও পড়ুন: আসছে ভয়ংকর শীত, বরফ পড়তে পারে বাংলাতেও! জারি সতর্কতা...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.