West Bengal Election 2021: প্রধানমন্ত্রী বলছেন গুলি চালিয়ে ঠিক করেছে! কটাক্ষ Mamata-র, রবিবার শীতলকুচিতে নেত্রী

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর অমিত শাহের পদত্যাগের দাবিতে মিছিলে হাঁটবেন তিনি।

Updated By: Apr 10, 2021, 06:07 PM IST
West Bengal Election 2021: প্রধানমন্ত্রী বলছেন গুলি চালিয়ে ঠিক করেছে! কটাক্ষ Mamata-র, রবিবার শীতলকুচিতে নেত্রী

নিজস্ব প্রতিবেদন: 'একটা দেশের প্রধানমন্ত্রী বলছে, গুলি চালিয়ে ঠিক করেছে। মানে ক্লিনচিট দিয়ে চলে গেল'। শীতলকুচিতে চারজনের মৃত্যুতে এবার মোদীকে (PM Modi) পাল্টা নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, 'তিনি কিন্তু শীতলকুচিতে গেলেন না একবার। যেখানে ৫ জনের ডেডবডি পড়ে আছে'।  আগামীকাল অর্থাৎ রবিবার শীতলকুচিতে যাচ্ছেন তৃণমূলনেত্রী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) পদত্যাগের দাবিতে সেখানে কালো ব্যাজ পরে পদযাত্রা করবেন তিনি।

চতুর্থ দফায় ভোটে রক্তাক্ত বাংলা। কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ গেল ৪ জনের। সংঘর্ষে মারা গেলেন আরও একজন। জোড়পাটকি এলাকার ১২৬ নম্বর বুথে বন্ধ  থাকল ভোটগ্রহণ।  কমিশনে ইতিমধ্যেই রিপোর্টও জমা পড়েছে।

আরও পড়ুন: West Bengal Election 2021: BJP-কে ভোট দিতে 'চাপ' বাহিনীর, পাঁচলায় TMC এজেন্টদের মারধরের অভিযোগ

কেন্দ্রীয় বাহিনী গুলির মৃত্যুর ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুলেছেন নরেন্দ্র মোদী (PM Modi)। এদিন শিলিগুড়ির জনসভায় তিনি বলেন, 'বিজেপির পক্ষে জনসমর্থন দেখে দিদি ও তাঁর গুন্ডারা মরিয়া হয়ে উঠেছে। কুর্সি হারাচ্ছেন দেখে এই স্তরে নেমে গিয়েছেন দিদি।' প্রধানমন্ত্রীর আরও বক্তব্য, 'দশ বছর একটি রাজ্য শাসন করার পর দিদি এখন সাধারণ মানুষকে শেখাচ্ছেন কীভাবে কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করতে হবে। কেমন করে বুথে হামলা করতে হবে। দেশের বাহাদুর জওয়ান জঙ্গিদের, নকশালদের ভয় পায় না। তারা আপনার গুন্ডাদের ভয় পাবে'?

আরও পড়ুন: তল্লাসিতে এসে গণপিটুনির শিকার, ইসলামপুরে মৃত্যু কিষানগঞ্জের পুলিস ইনস্পেক্টরের

এদিন হালিশহরের সভায় মমতা বলেন, 'আমি সেন্ট্রাল ফোর্সকে খারাপ বলছি না। কিন্তু তাদের পরিচালনা করছে অমিত শাহ। দেশের হোম মিনিস্টার। দেশের কাজ করে না, বাংলায় বসে চক্রান্ত করছে। নয় মেয়েদের উপর অত্যাচার করছে, নয় এলাকায় গিয়ে গুলি চালিয়ে দিচ্ছে। নানারকম অত্যাচার করছে। অত্যাচার করতে করতে সাহস বেড়ে গিয়েছে। ভোটের লাইনে চারজনকে গুলি চালিয়ে মেরে দিয়েছে'। এরপরই নিশানায় মোদী, 'আজকে বলেছে, পুলিস মেরেছে, না মেরে  কোনও উপায় ছিল না। ভাবুন একবার দেশের প্রধানমন্ত্রী বলছে, গুলি চালিয়ে ঠিক করেছে। মানে ক্নিনচিট দিয়ে চলে গেল। শিলিগুড়ি দাঁড়িয়ে, মিটিং করে যাঁরা গুলি চালিয়েছে, তাঁদের ক্নিনচিট দিয়ে চলে গেলেন। তিনি কিন্তু শীতলকুচি গেলেন না একবারও। যেখানে পাঁচজনের ডেডবডি পড়ে রয়েছে'। প্রসঙ্গত, এর আগে বনগাঁর জনসভা থেকে গুলিকাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ইস্তফার দাবি তোলেন মমতা। ফের একবার অভিযোগ করেন,  স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে চলছে নির্বাচন কমিশন (Election Commission)।

.