Weather: ফের নিম্নচাপের ভ্রুকূটি! কবে থেকে ভাসবে বাংলা?

 সব জেলাতেই ওয়াইড স্প্রেইড রেইনের সম্ভাবনা রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত। শনিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কম থাকবে। ফের রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। 

Updated By: Aug 7, 2024, 06:20 PM IST
Weather: ফের নিম্নচাপের ভ্রুকূটি! কবে থেকে ভাসবে বাংলা?

অয়ন ঘোষাল: গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ  সংলগ্ন এলাকায় তৈরি ঘূর্ণাবর্ত সরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ সংলগ্ন ঝাড়খন্ড এবং উত্তর ওড়িশা এলাকায় অবস্থান করছে। আগামী ২৪ ঘন্টায় এটি নিম্নচাপে পরিণত হবে। মৌসুমী অক্ষরেখা বাংলায়। এই অক্ষরেখা রাঁচি ও দীঘার ওপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

দক্ষিণবঙ্গ

বুধবার কলকাতা সহ ১২ জেলার কিছু অংশে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি বিক্ষিপ্তভাবে চার জেলায়। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম পুরুলিয়া জেলায়। বাকি জেলাতে হালকা বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ছয় জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হবার সম্ভাবনা বীরভূম পশ্চিম বর্ধমান মুর্শিদাবাদ নদীয়া উত্তর দক্ষিণ ২৪ পরগনা জেলায়। শুক্রবার বৃষ্টি সম্ভাবনা কম থাকলেও শনিবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। শনিবার ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের তিন জেলায়। পুরুলিয়া পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি। রবিবার বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। সব জেলাতেই ওয়াইড স্প্রেইড রেইনের সম্ভাবনা রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত। মঙ্গলবার পর্যন্ত ওয়াইড স্প্রেইড রেইনের সম্ভাবনা। শনিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কম থাকবে। ফের রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। 

উত্তরবঙ্গ

বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং কালিম্পং কোচবিহার আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলাতে। বাকি তিন জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি। বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টির সতর্কতা আলিপুরদুয়ারে। বৃষ্টি হতে পারে ২০০ মিমি পর্যন্ত।ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং কালিম্পং কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। বাকি তিন জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি। শুক্রবার ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং কালিম্পং কোচবিহার আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলাতে। বাকি তিন জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে।‌ প্রবল বৃষ্টির সতর্কতা আলিপুরদুয়ারে। বাকি জেলাতেও শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। 

আরও পডুন, Hilsha: হাসিনার হাতেই পদ্মা ইলিশ চুক্তির নবীকরণ! এবার? বাঙালি পাতে কি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.