Weather Today: ফের বর্ষা উত্তরে, অপেক্ষা বাড়ল দক্ষিণের

উত্তরবঙ্গে আগামি ২৪ ঘণ্টার মধ্যেই ফের বাড়বে বৃষ্টি। ২০ জুলাই থেকে ভারী বৃষ্টি দেখা যাবে পার্বত্য জেলাগুলিতে। 

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Jul 18, 2022, 07:32 AM IST
Weather Today: ফের বর্ষা উত্তরে, অপেক্ষা বাড়ল দক্ষিণের
ফাইল চিত্র

অয়ন ঘোষাল: উত্তরে ফের ভারি বৃষ্টির পূর্বাভাস। দক্ষিনের পরিস্থিতি এখনই বদলাচ্ছে না। 

উত্তরবঙ্গে আগামি ২৪ ঘণ্টার মধ্যেই ফের বাড়বে বৃষ্টি। ২০ জুলাই থেকে ভারী বৃষ্টি দেখা যাবে পার্বত্য জেলাগুলিতে। সাত থেকে আট ডিগ্রি বেড়ে গেছে উত্তরবঙ্গের সমতল এলাকার তাপমাত্রা। রিয়াল ফিল প্রায় ৪৫ ডিগ্রির কাছাকাছি। বিগত পাঁচ বছরে এমন ঘটনা দেখা যায়নি বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর । 

দক্ষিণবঙ্গে এই মুহূর্তে একটি নিম্নচাপ রয়েছে যার অবস্থান দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর থেকে উড়িষ্যা পর্যন্ত। মৌসুমী অক্ষরেখা নিজস্ব অবস্থান থেকে একটু দক্ষিনে। তাই গোটা বঙ্গে এর কোনও প্রত্যক্ষ প্রভাব নেই। দুই মেদিনীপুর,ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, কলকাতা,হাওড়া এবং হুগলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে।

আরও পড়ুন: West Medinipur: "আমি মুজিবরকে বিয়ে করতে চাই", প্ল্যাকার্ড ঝুলিয়ে প্রেমিকের বাড়ির সামনে ধরনায় তরুণী

মুর্শিদাবাদ, বীরভূম, বর্ধমান সহ কিছু জেলায় জায়গায় হালকা বৃষ্টিপাত হবে।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। আপেক্ষিক আর্দ্রতা ৯২ শতাংশ। বাড়বে ঘাম এবং অস্বস্তি। রবিবার দিনের তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি। রবিবার রাতের তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি। গত ২৪ ঘন্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে ৬.৩ মিলিমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.