Weather Report: রাজ্যজুড়ে আজ বৃষ্টির পূর্বাভাস, কলকাতায় কিছুটা কমল তাপমাত্রা

বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহর ও শহরতলিতে

Updated By: Aug 28, 2021, 10:12 AM IST
Weather Report: রাজ্যজুড়ে আজ বৃষ্টির পূর্বাভাস, কলকাতায় কিছুটা কমল তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টিতে (Rains) ভিজেছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক এলাকা। শনিবারও সেই পূর্বাভাস রয়েছে৷ কলকাতায় (Kolkata Weather) আংশিক মেঘলা আকাশে মাঝে মধ্যেই বৃষ্টি হবে বলেই জানান হয়েছে। আবহাওয়া দফতর (Weather Office) সূত্রে খবর, বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহর ও শহরতলিতে।

এদিকে, আবহাওয়া দফতর সূত্রে খবর,  মৌসুমী অক্ষরেখা ক্রমশ দক্ষিণে দিকে সরছে। বিহার থেকে ওড়িশা পর্যন্ত রয়েছে একটি অক্ষরেখা। যার জেরে উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির (Heavy Rains) কমলা সর্তকতা জারি রয়েছে। ভারী বৃষ্টির সর্তকতা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে দার্জিলিং এবং কালিম্পংয়ে। মালদা এবং দুই দিনাজপুরেও বৃষ্টির সতর্কতা রয়েছে৷ 

আরও পড়ুন: Dhaniakhali: ব্যাঙ্কে জালিয়াতি কারবার! অ্যাকাউন্ট ছাড়াই লক্ষ লক্ষ টাকার 'লেনদেন'
আরও পড়ুন: Visva Bharati: গোপনীয়তা 'লঙ্ঘনে' আচার্য মোদীর মনোনীত সদস্যকে ক্ষমা চাওয়ার নিদান

শনিবার ও রবিবার বৃষ্টি চলবে রাজ্যজুড়েই। কোথাও কম, কোথাও বেশি। বৃহস্পতিবার বিকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুরু হয়েছিল বৃষ্টি। সেই রেশই বজায় আছে৷ উত্তরবঙ্গের পাশাপাশি বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টি চলতে পারে রবিবার পর্যন্ত। বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এর ফলেই এই বৃষ্টি দাপট৷ 

বিক্ষিপ্ত বৃষ্টির জেরে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা কমেছে৷ শনিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে  ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৭ শতাংশ, ন্যূনতম  ৮৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ১৩.৪ মিলিমিটার।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.