সপ্তমী, অষ্টমী না নবমী? কবে কোথায় ভারী বৃষ্টি হবে, স্পষ্ট করল আবহাওয়া দফতর

হাওয়া অফিস বলছে,  ৪৮  ঘন্টা পরে এটি  ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হওয়ার সম্ভাবনা রয়েছে।  ঘূর্ণিঝড়ের অভিমুখ থাকবে অন্ধ্র ও ওড়িশা উপকূলের দিকে।

Updated By: Oct 8, 2018, 05:36 PM IST
সপ্তমী, অষ্টমী না নবমী? কবে কোথায় ভারী বৃষ্টি হবে, স্পষ্ট করল আবহাওয়া দফতর

নিজস্ব প্রতিবেদন:  এবার পুজো এবার মাটি করতে পারে বৃষ্টি।  প্রাক পুজোয় বাধা হতে চলেছে একটি নিম্নচাপ। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এর উপরে একটি নিম্নচাপ রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় তা গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। সোমবার এমনটাই পূর্বাভাস ছিল আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস বলছে,  ৪৮  ঘন্টা পরে এটি  ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হওয়ার সম্ভাবনা রয়েছে।  ঘূর্ণিঝড়ের অভিমুখ থাকবে অন্ধ্র ও ওড়িশা উপকূলের দিকে। এর ফলে ৯ তারিখ থেকে কলকাতা সহ উপকূলবর্তী জেলাগুলোতে বৃষ্টি শুরু হবে ।  ৯,১০,১১,১২- এই চার দিন টাকা বৃষ্টি চলবে।

আরও পড়ুন: পালিয়ে গিয়ে বিয়ে করল বন্ধু, 'ক্ষির' খেল যুবক

১০,১১,১২- এই তিন দিন উপকূলবর্তী জেলা দুই চব্বিশ পরগনা,  দুই মেদিনীপুর,  হাওড়া ,নদিয়া, মুর্শিদাবাদ এই জেলাগুলোতে  ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: তর্পণ করতে যাওয়ার পথেই দুর্ঘটনা, মৃত্যু বৃদ্ধার

 সমুদ্র উত্তাল থাকায় মত্স্যজীবীদের যেতে নিষেধ করা হচ্ছে। যাঁরা ইতিমধ্যেই সমুদ্রে পাড়ি দিয়েছেন, তাঁদের ফেরত আসার কথা বলা হয়েছে।  এই ঘূর্ণিঝড়ের ফলে ৪৫ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে সমুদ্রে।  তা বেড়ে ৬৫ কিলোমিটারও হতে পারে । আশা করা যাচ্ছে পুজোর আগেই অর্থাত্ ১৫ তারিখের আগে এই  পরিস্থিতি কেটে গেলে পুজোর সময় বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম।

 

 

.