WB assembly election 2021: রাজনৈতিক হিংসা? ভোট-আবহে গুলি দক্ষিণ হাওড়ায়, চাপানউতোর তৃণমূল-বিজেপি'র

পালাতে গেলে এলাকার লোকজন তিনজনকে ধরে গণপিটুনি দেয়।

Updated By: Mar 14, 2021, 08:06 PM IST
WB assembly election 2021: রাজনৈতিক হিংসা? ভোট-আবহে গুলি দক্ষিণ হাওড়ায়, চাপানউতোর তৃণমূল-বিজেপি'র
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: ভোট-আবহে হাওড়ায় দিনদুপুরে চলল গুলি। 

ঘটনাটি ঘটেছে রবিবার বিকেল তিনটে নাগাদ দক্ষিণ হাওড়া বিধানসভা কেন্দ্রে। ঘটনায় তরজায় জড়িয়েছে তৃণমূল ও বিজেপি। আহতকে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসাও করা হয়েছে।  

দক্ষিণ হাওড়া (howrah) বিধানসভা কেন্দ্রের অন্তর্গত লিচুবাগান এলাকার বেগম রোকেয়া সরণিতে তৃণমূল প্রার্থীর (tmc) হয়ে দেওয়াল লিখেছিলেন কর্মীরা। টাঙাচ্ছিলেন দলীয় পতাকা। অভিযোগ, তখনই কয়েকজন দুষ্কৃতী বাইকে চেপে এসে হামলা চালায় তৃণমূলকর্মীদের উপর। দুরাউন্ড গুলি চালায় তারা। হামলাকারীরা বিজেপিকর্মী বলে অভিযোগ তৃণমূলের।

মহ আবু বক্কর নামে এক তৃণমূল কর্মীর বাঁ হাতে গুলি লাগে। তাঁকে জখম অবস্থায় দক্ষিণ হাওড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসার পরে ছেড়েও দেওয়া হয় তাঁকে। কিন্তু গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

আরও পড়ুন: WB Assembly Election 2021: 'বাঘিনী দমে থাকে না', আসানসোলে দাপিয়ে বেড়ালেন Saayoni

গুলি চালানোর পর পালাতে গেলে এলাকার লোকজন তিনজনকে ধরে গণপিটুনি দেয়। এদের মধ্যে মহম্মদ শাকিল নামে একজনের কাছ থেকে একটি বন্দুকও পাওয়া যায়। আর একটি আগ্নেয়াস্ত্র ফেলে পালায় অন্য দুই দুষ্কৃতী। খবর পেয়ে নাজিরগঞ্জ তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে আসে। গ্রেফতার করা হয় তিনজনকে। দুটি বন্দুকও বাজেয়াপ্ত হয়। 

এই ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তৃণমূলের কংগ্রেস কর্মী সাজ্জাদ আলি অভিযোগ করেন, এটা পরিকল্পিত আক্রমণ। হামলাকারীরা বহিরাগত বিজেপি কর্মী। হাওড়া সদরের বিজেপি সুরজিৎ সাহা অবশ্য এই অভিযোগ অস্বীকার করে বলেন, এটা তৃণমূলের নিজেদের লড়াই। বিজেপি হিংসায় বিশ্বাস করে না। 

ঘটনার পর এলাকায় পুলিস (police) পিকেট বসানো হয়েছে।

আরও পড়ুন: WB Assembly Election 2021: নন্দীগ্রাম কাণ্ডে কড়া পদক্ষেপ কমিশনের, অপসারিত পূর্ব মেদিনীপুরের DM ও SP

.