WB Assembly Election 2021: শীতলকুচিকাণ্ডের তদন্তভার নিল CID, রিপোর্ট তলব হাইকোর্টের

কলকাতা হাইকোর্টের তরফে নির্দেশ, এখনও পর্যন্ত তদন্ত কোন পর্যায়ে রয়েছে এবং কী কী তদন্ত হয়েছে গোটা বিষয়টি পুঙ্খানুপুঙ্খভাবে জানিয়ে আগামী ৫ মের মধ্যে রিপোর্ট জমা করতে হবে কলকাতা হাইকোর্টে।

Updated By: Apr 16, 2021, 02:59 PM IST
WB Assembly Election 2021: শীতলকুচিকাণ্ডের তদন্তভার নিল CID, রিপোর্ট তলব হাইকোর্টের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শীতলকুচিকাণ্ডের তদন্ত ভার নিল CID। তাদের পাশাপাশি ঘটনা নিয়ে রিপোর্ট তলব করেছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। কলকাতা হাইকোর্টের তরফে নির্দেশ, এখনও পর্যন্ত তদন্ত কোন পর্যায়ে রয়েছে এবং কী কী তদন্ত হয়েছে গোটা বিষয়টি পুঙ্খানুপুঙ্খভাবে জানিয়ে আগামী ৫ মের মধ্যে রিপোর্ট জমা করতে হবে কলকাতা হাইকোর্টে। উল্লেখ্য, শীতলকুচির ঘটনায় জনস্বার্থ মামলা দায়ের করা হয়। সেই মামলার ভিত্তিতেই এই পদক্ষেপ।

আরও পড়ুন: WB Assembly Election 2021: ক্ষমতায় এলে ঠাকুরনগর স্টেশনের নাম হবে শ্রীধাম ঠাকুরনগর, ঘোষণা Shah-র

অন্যদিকে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে শিতলকুচি কাণ্ডে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতেও কোন আপত্তি নেই নির্বাচন কমিশনের। তবে কোনও রাজনৈতিক নেতার হাত দিয়ে এই টাকা দেওয়া যাবে না বলে জানিয়েছে কমিশন

উল্লেখ্য, চতুর্থ দফাক ভোটে দফায় দফায় উত্তেজনা ছড়ায় শীতলকুচিতে। ভোট দিতে এসে সেদিন সকালেই মৃত্যু হয় আনন্দ বর্মন নামে ১৮ বছরের এক যুবকের। এরপর উত্তেজনা ছড়ায় মাথাভাঙা বিধানসভা কেন্দ্রের জোড়পাটকিতে। অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে ৪ যুবকের। ঘটনার পর শীতলকুচির ১২৬ নম্বর বুথে বন্ধ করে দেওয়া হয় ভোট। বিকেল ৫টার মধ্যে রিপোর্টও তলব করে কমিশন। একের পর এক বিশৃঙ্খলার কারণেই বন্ধ করে দেওয়া হয় এই কেন্দ্রের ভোট গ্রহণ পর্ব। 

.