Dhupguri By-Poll: ধূপগুড়িতে উপনির্বাচন শান্তিপূর্ণ, ভোট পড়ল কত শতাংশ?

একুশের বিধানসভা নির্বাচনে ধূপগুড়ি কেন্দ্রটি গিয়েছিল বিজেপি দখলে। ২৫ জুলাই প্রয়াত হন বিধায়ক বিষ্ণুপদ রায়। সেই শূন্য আসনেই এবার উপনির্বাচন হল। 

Updated By: Sep 5, 2023, 10:03 PM IST
 Dhupguri By-Poll: ধূপগুড়িতে উপনির্বাচন শান্তিপূর্ণ, ভোট পড়ল কত শতাংশ?

প্রদ্য়ুৎ দাস: দিনভর বিভিন্ন বুথের সামনে লাইন ছিল ভোটারদের। ভোটগ্রহণ পর্ব মিটল নির্বিঘ্নেই। 'ধূপগুড়ি উপনির্বাচনে ভোট পড়েছে ৭৮ শতাংশ', জানালেন জলপাইগুড়ির জেলাশাসক, রিটার্নিং অফিসার মৌমিতা গোদারা বসু। ৮ সেপ্টেম্বর ভোটগণনা ও ফল ঘোষণা।

আরও পড়ুন: Sisir Adhikari Attacked: খেজুরিতে আক্রান্ত শিশির অধিকারী, আহত বর্ষীয়ান নেতা

বছর ঘুরতেই ফের ভোট! আজ, মঙ্গলবার উপনির্বাচন জলপাইগুড়ি ময়নাগুড়ি কেন্দ্রে। মোতায়েন করা হয়েছিল ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সকাল ৭টা থেকে এই বিধানসভা এলাকায়  ২৬০টি বুথে শুরু হয় ভোটগ্রহণ। চলে বিকাল ৫টা পর্যন্ত। প্রতিটি বুথে ছিল আঁটসাট নিরাপত্তা। অশান্তির কোনও খবর নেই।

এদিকে ধুপগুড়ির ডাকবাংলোয় ১৫/১৯৫ এবং ১৫/১৯৬ বুথে দেখা যায় দু'জন হোমগার্ডকে! কেন? দানা বাঁধে বিতর্ক। উপনির্বাচনের রিটানিং, জলপাইগুড়ি জেলাশাসক মৌমিতা গোদারা বসু অবশ্য জানিয়েছেন, নির্বাচন কমিশনের নির্দেশ মেনে শুধু লাইন কাজেই হোমগার্ডদের ব্যবহার করা হয়েছে। তাঁরা সকলেই অন্য় জেলার।

এর আগে, পঞ্জায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন দাবি তুলেছিল বিরোধীরা। মামলা গড়িয়েছিল হাইকোর্টে। আদালতের স্পষ্ট নির্দেশ, ভোটে আইনশৃঙ্খলার রক্ষা কাজে হোমগার্ড বা সিভিক পুলিসকে ব্য়বহার করা যাবে না।

কেন উপনির্বাচন ধূপগুড়িতে? একুশের বিধানসভা নির্বাচনে ধূপগুড়ি কেন্দ্রটি গিয়েছিল বিজেপি দখলে। প্রথমবার ভোটে দাঁড়িয়েই বিধায়ক নির্বাচিত হয়েছিলেন বিষ্ণুপদ রায়। ২৫ জুলাই প্রয়াত হন তিনি। সেই শূন্য আসনেই এবার উপনির্বাচন হল। 

আরও পড়ুন: Bengal Weather: বাংলার আকাশে ফের নিম্নচাপের চোখ রাঙানি, কবে থেকে দুর্যোগের আশঙ্কা?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.