Visva Bharati: বিশ্বভারতীতে ছাত্র অপহরণ, বাড়িতে ঢুকে তুলে নিয়ে গেল বিদেশি পড়ুয়াকে!

 কর্তৃপক্ষের তরফ থেকে বোলপুর থানায় ইতিমধ্যেই একটি অভিযোগ দায়ের করা হয়েছে মেইল মারফত। কে বা কারা কেন কী উদ্দেশ্যে ওই ছাত্রকে অপহরণ করেছে, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

Updated By: Sep 22, 2023, 11:33 AM IST
Visva Bharati: বিশ্বভারতীতে ছাত্র অপহরণ, বাড়িতে ঢুকে তুলে নিয়ে গেল বিদেশি পড়ুয়াকে!

প্রসেনজিৎ মালাকার: প্রকাশ্য দিবালোকে বিশ্বভারতীর এক ছাত্রকে অপহরণ করল দুষ্কৃতীরা। ভাড়া বাড়িতে ঢুকে তুলে নিয়ে গেল বিদেশি ওই ছাত্রটিকে। এই ঘটনায় থানায় ইমেল মারফৎ অভিযোগ দায়ের করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। জানা গিয়েছে, ছেলেটির নাম পান্না চারা। তার বাড়ি মায়ানমারে। বিশ্বভারতীর সংস্কৃত ডিপার্টমেন্ট-এর পিএইচডি স্কলার ফাইনাল ইয়ারের স্টুডেন্ট।

শান্তিনিকেতনের ইন্দিরা পল্লি এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকত এই ছাত্র। তার সাথে তার এক বন্ধুও থাকত।গতকাল দুপুর ২টো নাগাদ, ৭ থেকে ৮ জন দুষ্কৃতী আসে গাড়ি নিয়ে। প্রথমে ইন্দিরা পল্লি পাড়া এলাকায় বেশ কয়েকটি বাড়িতে তারা এই ছাত্রটির ছবি দেখিয়ে খোঁজ করে। পরে ছাত্রটি যে ভাড়া বাড়িতে থাকত সেই ভাড়া বাড়িতে প্রবেশ করে ছাত্রটিকে তুলে নিয়ে যায়। এমনকি তার সঙ্গে যে বন্ধু থাকত, তার মোবাইল ফোনটিও নিয়ে চলে যায়।

এই ঘটনার পরই সন্ধ্যাবেলায় বিশ্বভারতী কর্তৃপক্ষকে বিষয়টি জানায় ওই ছাত্রের বন্ধু। জানানোর পরেই কর্তৃপক্ষের তরফ থেকে বোলপুর থানায় ইতিমধ্যেই একটি অভিযোগ দায়ের করা হয়েছে মেইল মারফত। পুলিস সূত্রে খবর ইতিমধ্যেই ঘটনায় অভিযোগও দায়ের করা হয়েছে। তবে কে বা কারা কেন কী উদ্দেশ্যে ওই ছাত্রকে অপহরণ করেছে, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

তবে এই ঘটনার পিছনে অপহরণের যোগ-ই রয়েছে না অন্য কোনও বিষয়ে রয়েছে সেই বিষয়গুলোও খতিয়ে দেখছে পুলিস। তবে বিশ্বভারতীর অধিকাংশ ছাত্র-ছাত্রী শান্তিনিকেতনের বিভিন্ন এলাকায় ভাড়া থাকেন, এমন ঘটনা প্রকাশ্যে আসার পরে সকলের মধ্যেই আতঙ্ক, উদ্বেগ ছড়িয়েছে। অভিভাবকদের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। প্রসঙ্গত, কদিন আগেই ইউনেসকোর তরফে ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের তকমা পেয়েছে কবিগুরুর শান্তিনিকেতন।

আরও পড়ুন, Mandarmoni: দিদির দেওরের সঙ্গে 'ঘনিষ্ঠতা'তেই খুন, মন্দারমণির সৈকতে তরুণীর বিবস্ত্র দেহ উদ্ধারের পর্দাফাঁস!

Anamika Roy: 'স্বপ্নপূরণ', দীর্ঘ লড়াইয়ের পর হরিহর উচ্চ বিদ্যালয়ে চাকরিতে যোগ দিলেন অনামিকা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.