Bengal Weather Today: দক্ষিণে বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত, উত্তরে বাড়বে তেজ

Bengal Weather Today: বজ্রবিদ্যুৎ সহ এই বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত। আজ বিকেল পর্যন্ত কিছু জেলার কিছু অংশে বিক্ষিপ্তভাবে কিছুটা ভারি বৃষ্টির স্পেল থাকবে। আজ থেকে বৃষ্টি আরও বাড়বে উত্তরবঙ্গে। পার্বত্য এলাকায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Updated By: Sep 22, 2023, 09:07 AM IST
Bengal Weather Today: দক্ষিণে বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত, উত্তরে বাড়বে তেজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের নিম্নচাপ দক্ষিণ ঝাড়খন্ডে অবস্থান করছে। কাল বিকেলের মধ্যে ঝাড়খন্ড পেরিয়ে বিহার অভিমুখে যাবে।

দক্ষিণবঙ্গ

বজ্রবিদ্যুৎ সহ এই বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত। আজ বিকেল পর্যন্ত কিছু জেলার কিছু অংশে বিক্ষিপ্তভাবে কিছুটা ভারি বৃষ্টির স্পেল থাকবে। বাদবাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি বহাল। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা বিহার লাগোয়া বীরভূম ও মুর্শিদাবাদ জেলায়।

আরও পড়ুন: Reels in School: স্কুলে ছাত্রীদের রিলস বানাল ছাত্র, মার খেলেন শিক্ষক!

উত্তরবঙ্গ

আজ থেকে বৃষ্টি আরও বাড়বে উত্তরবঙ্গে। পার্বত্য এলাকায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার পর্যন্ত চলবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির স্পেল। সমস্ত উত্তরবঙ্গ জুড়ে ভারী বৃষ্টির সতর্কতা। এরমধ্যে শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর জেলাতে। ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতে। শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে।

আরও পড়ুন: সামনেই ঘুরছে হিংস্র প্রাণী! পুজোয় ভয়ংকর সুন্দর এই অরণ্যে যেতে চান?

কলকাতা

সোমবার পর্যন্ত বৃষ্টি চললেও সেই বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা আজ থেকে বেশ কিছুটা কমবে। কিছুটা বাড়বে তাপমাত্রা। ভোগাবে আর্দ্রতাজনিত অস্বস্তি। আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা বা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পরিসংখ্যান

কাল দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নেমে গিয়েছিল। আগামী ৪৮ ঘন্টায় তা কিছুটা বাড়বে। কাল দিনের তাপমাত্রা ২৮.৮ ডিগ্রি। কাল রাতের তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি। দিন ও রাতের তাপমাত্রার ফারাক কমে আসায় কাল দিনভর স্বস্তিদায়ক ছিল কলকাতার পরিস্থিতি। আজ থেকে ঘর্মাক্ত অস্বস্তি বাড়বে কারণ বাতাসে এই মুহূর্তে আপেক্ষিক আর্দ্রতা ৯৩ শতাংশ। যা বেলা বাড়লে প্রায় ৯৮ শতাংশের কাছাকাছি গিয়ে পৌঁছাবে। কাল কলকাতায় সারাদিনে ১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.