Visva Bharati: ফের বিতর্কে বিশ্বভারতী, এবার ৪ অধ্যাপককে শোকজ কর্তৃপক্ষের

এখনওপর্যন্ত মোট ৭ অধ্যাপকের বিরুদ্ধে শোকজ নোটিস দিল কর্তৃপক্ষ

Updated By: May 17, 2022, 10:19 PM IST
Visva Bharati: ফের বিতর্কে বিশ্বভারতী, এবার ৪ অধ্যাপককে শোকজ কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন: অভিযোগ, উপাচার্যকে অবমাননা করা হয়েছে। তার জেরেই বিশ্বভারতীর ৪ অধ্যাপককে শোকজ করল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে ফের বিতর্কে বিশ্বভারতী।

যে ৪ অধাপককে শোকজ নোটিস পাঠানো হয়েছে তারা হলেন ওড়িয়া বিভাগের সহকারী অধ্যাপক শরত্ কুমার জেনা, সংগীত ভবনের মণিপুরী বিভাগের অধ্যাপিকা শ্রুতি বন্দ্যোপাধ্যায়, রসায়ন বিভাগের অধ্যাপক বিধান বাগ ও পদার্থ বিভাগের অধ্যাপক তাপস কুমার কুন্ডুকে । এঁদের বিরুদ্ধে অভিযোগ, এইসব অধ্যাপকরা উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর বিরুদ্ধে অবমাননাকর পোস্টার হাতে বিক্ষোভ দেখিয়েছেন।

এখনওপর্যন্ত মোট ৭ অধ্যাপকের বিরুদ্ধে শোকজ নোটিস দিল কর্তৃপক্ষ। এমাসের ১০ তারিখে শিক্ষা ভবনের সংখ্যাতত্ব বিভাগের সহকারী অধ্যাপক অরিন্দম চক্রবর্তী, ইন্টিগ্রেটেড সায়েন্সের নীলাঞ্জন বন্দ্যোপাধ্যায় ও দর্শন বিভাগের টরেন্স স্যামুয়েলকে শোকজ নোটিস পাঠিয়ে ৩ দিনের মধ্যে উত্তর দিতে বলা হয়।

উপাচার্যের বিরুদ্ধে কথা বললেই শোকজ করার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্র ছাত্রী, অধ্যাপক, আধিকারিকদের একাংশ। তাদের অভিযোগ, আন্দোলনকে আটকাতেই কর্তৃপক্ষ এমন কাজ করছে। বার বার এমন ঘটনা ঘটলে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে পড়ুয়াদের একাংশ।

উল্লেখ্য, গত মার্চ মাসে কর্তৃপক্ষের বিরুদ্ধে ছাত্র ছাত্রীরা আন্দোলন নেমেছিল। তাদের সমর্থনেই বিক্ষোভ করেছিলেন কয়েকজন অধ্যাপক। আর তার জেরেই এমন ঘটনা বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন-স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে হাসপাতালের বিরুদ্ধে FIR, বিধায়কদের নির্দেশ মুখ্যমন্ত্রীর  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.