কুলতলিতে সরকার অনুমোদিত স্কুলে প্রকাশ্যে অস্ত্র প্রশিক্ষণ বজরং দলের, দেখুন ভিডিও

জয়নগরে সরকার অনুমোদিত স্কুলে অস্ত্র প্রশিক্ষণ বজরং দলের। আত্মরক্ষার কৌশল শেখানো হয়েছে দাবি সংগঠনের। 

Updated By: Dec 30, 2017, 07:24 PM IST
কুলতলিতে সরকার অনুমোদিত স্কুলে প্রকাশ্যে অস্ত্র প্রশিক্ষণ বজরং দলের, দেখুন ভিডিও

অঞ্জন রায়

চলতি বছরের এপ্রিলে রামনবমীতে অস্ত্র নিয়ে বেরিয়েছিল বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন। এবার আরও একধাপ এগিয়ে তরোয়াল ও বন্দুক নিয়ে সেনার কায়দায় প্রশিক্ষণ শিবিরের আয়োজন করল বিশ্ব হিন্দু পরিষদের যুব শাখা বজরং দল। এক সময়ের লালদূর্গ সুন্দরবনের কুলতলিতেই ৫দিন ধরে চলে প্রশিক্ষণ শিবির।

কুলতলির জলবেড়িয়া হিন্দু স্কুলের পরিচালনার দায়িত্বে রয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। সেটি মধ্যশিক্ষা পর্ষদের অনুমোদনপ্রাপ্ত। ওই স্কুলের মাঠেই প্রশিক্ষণ নিলেন ১৮০ জন যুবক। গত ১৭ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত চলে এই প্রশিক্ষণ। ওই প্রশিক্ষণ শিবিরের এক্সক্লুসিভ ভিডিও ২৪ ঘণ্টার হাতে এসেছে।  

আরও পড়ুন- গুজরাটে সঙ্কটে বিজেপি, দল ছাড়ার হুঁশিয়ারি উপমুখ্যমন্ত্রী নীতিন পটেলের

রাজ্যের বিভিন্ন এলাকা থেকে যুবকদের বাছাই করে কুলতলিতে নিয়ে যাওয়া হয়েছিল। প্রশিক্ষণের দায়িত্বে ছিলেন অবসর প্রাপ্ত সেনা কর্মীরা। কেন এই প্রশিক্ষণ শিবির? 

ভিএইচপির মুখপাত্র সৌরীশ মুখোপাধ্যায় বলেন, ''আত্মরক্ষার জন্যই অস্ত্র প্রশিক্ষণ শিবির করা হয়েছে।'' ভিএইচপি নেতা চন্দ্রনাথ বোসের যুক্তি, ''লভ জেহাদ রোখা ও গোমাতাকে বাঁচাতে আমরা প্রশিক্ষণ দিয়ে থাকি। এটা আত্মরক্ষার কৌশলও।''

 প্রশ্ন উঠছে, রাজ্য সরকার অনুমোদিত স্কুলে ৫ দিন ধরে অস্ত্র শিবির চলল, অথচ প্রশাসন জানতে পারল না।২৪ ঘণ্টায় ভিডিওটি দেখার কড়া পদক্ষেপের আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।  

.