চালু হয়ে গেল রায়গঞ্জ জেলা হাসপাতালের ৪টি ভেন্টিলেটর

২৪ ঘণ্টার খবরের জের। ৯ মাস পড়ে থাকা কাজ হয়ে গেল ১দিনেই। চালু হয়ে গেল রায়গঞ্জ জেলা হাসপাতালের ৪টি ভেন্টিলেটর।। মাসখানেক আগেই হাসপাতালের সিস্টার ইনচার্জ অর্পিতা গাঙ্গুলি বেহাল পরিষেবা নিয়ে সরব হয়েছিলেন। মুখ খোলায় পড়তে হয় হুমকির মুখে। পাশে দাঁড়ায় ২৪ ঘণ্টা।

Updated By: Apr 11, 2017, 07:05 PM IST
চালু হয়ে গেল রায়গঞ্জ জেলা হাসপাতালের ৪টি ভেন্টিলেটর

ওয়েব ডেস্ক: ২৪ ঘণ্টার খবরের জের। ৯ মাস পড়ে থাকা কাজ হয়ে গেল ১দিনেই। চালু হয়ে গেল রায়গঞ্জ জেলা হাসপাতালের ৪টি ভেন্টিলেটর।। মাসখানেক আগেই হাসপাতালের সিস্টার ইনচার্জ অর্পিতা গাঙ্গুলি বেহাল পরিষেবা নিয়ে সরব হয়েছিলেন। মুখ খোলায় পড়তে হয় হুমকির মুখে। পাশে দাঁড়ায় ২৪ ঘণ্টা।

বাইরে থেকে ঝাঁ চকচকে। কিন্তু ভেতরে হাজারো গাফিলতি। মার্চ মাসে রায়গঞ্জ জেলা হাসপাতালের CCU এর সিস্টার ইনচার্জ অর্পিতা গাঙ্গুলি এর বিরুদ্ধে প্রতিবাদে সরব হন।  হাসপাতালের অস্বাস্থ্যকর পরিবেশের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

ঘটনার জেরে অর্পিতাকে হাসপাতাল কর্তৃপক্ষের হুমকির মুখে পড়তে হয় । অর্পিতার পাশে দাঁড়ায় ২৪ ঘণ্টা। উঠে আসে হাসপাতালের বেহাল পরিকাঠামোর ছবি।  সেদিন কী অভিযোগ ছিল CCU এর সিস্টার ইনচার্জ অর্পিতা গাঙ্গুলির?

এরপরেই টনক নড়ে প্রশাসনের। প্রমাণিত হয় হাসপাতালের পরিকাঠামোগত সমস্যা রয়েছে। খবরের জেরে পরিকাঠামো উন্নয়নে উদ্যোগী হয়েছে হাসপাতাল। সোমবার কলকাতা থেকে বেসরকারি সংস্থার কর্মীরা গিয়ে চারটি ভেন্টিলেটর  চালু করার উদ্যোগ নেন।  মেরামতির পর বেসরকারি সংস্থার কর্মীরা জানান, শুধু অক্সিজেন লাইনের অভাবেই পড়ে পড়ে নষ্ট হচ্ছিল দামি ভেন্টিলেটরগুলি।

মেশিন চালু হওয়ায় বহু রোগীই উপকৃত হবেন বলে জানিয়েছেন হাসপাতালের চিকিত্‍সকরাও। দীর্ঘ ৯ মাস ধরে বিকল ভেন্টিলেটর চালু হয়ে গেল কয়েক ঘণ্টার মেরামতিতে। ১ ঘণ্টার কাজ করতে কেন লেগে গেল ৯ মাস? হাসপাতাল সুপারও স্বীকার করেছেন প্রশাসনিক গড়িমসিতেই দেরি হয়েছে কাজের। ভেন্টিলেটর চালু হওয়ায় খুশি বাসিন্দারাও।

.