Nisith Pramanik Convoy attacked: নিশীথ প্রামাণিকের কনভয়ে বোমা হামলা! তোলপাড় সিতাইয়ের গোসানিমারি

গোসানিমারির একটি মন্দিরে পুজো দিয়ে তিনি যখন এক বিজেপি কর্মীর বাড়ি যাচ্ছিলেন তখনও তাই কনভয় লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। তবে গাড়ি থেকে অনেক দূরে বোমাটি পড়ে

Updated By: Nov 3, 2022, 02:59 PM IST
Nisith Pramanik Convoy attacked: নিশীথ প্রামাণিকের কনভয়ে বোমা হামলা! তোলপাড় সিতাইয়ের গোসানিমারি

দেবজ্যোতি কাহালি: কোচবিহারে আক্রান্ত কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়। তাঁর গাড়ির সামনে বোমাবাজি করার অভিযোগ উঠল কোচবিহারের গোসানিমারিতে। সিতাই বিধানসভার একাধিক এলাকায় আজ বিজেপির বেশ কয়েকটি কর্মসূচি ছিল। সেইসব কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন নিশীথ। সিতাইয়ে আক্রান্ত একাধিক বিজেপির কর্মীর বাড়িতে তাঁর দেখা করতে যাওয়ারও কথা ছিল। এদিন সিতাইয়ের গোসানিমারির একটি মন্দিরে পুজো দিয়ে তিনি যখন এক বিজেপি কর্মীর বাড়ি যাচ্ছিলেন তখনও তাই কনভয় লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। তবে গাড়ি থেকে অনেক দূরে ২টি বোমা পড়ে। নিশীথের নিরাপত্তারক্ষীরা হামলাকারীদের তাড়া করে। কোনও আঘাত লাগেনি নিশীথের। ঘটনাস্থল থেকে বেরিয়ে দিয়েছেন নিশীথ।

আরও পড়ুন-কাপ যুদ্ধে মোক্ষম সময় ভারতের বিরুদ্ধে দুটি রান আউট! এবং টাইগার্সদের স্বপ্নভঙ্গ

ওই ঘটনায় এখনও কাউকে আটক করতে পারেনি পুলিস। বিজেপির তরফে অভিযোগ ওই হামলার পেছনে রয়েছে রয়েছে তৃণমূলের লোকজন। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে বিশাল পুলিস বাহিনী। উত্তেজিত বিজেপি কর্মীদের শান্ত করতে সমর্থ হয়েছে পুলিস। এনিয়ে এখনও কিছু বলছে না পুলিস।

হামলার অভিযোগ নিয়ে খোদ কেন্দ্রীয় মন্ত্রী বলেন, একটা জিনিস বলব আজ এখানে কোনও সমাবেশ বা বিক্ষোভ দেখাতে আসিনি। তৃণমূল গুন্ডারা আমাদের কর্মীদের উপরে হামলা করেছিল। তাদের সঙ্গেই দেখা করতে এসেছিলাম। এরকম আরও অনেক কর্মীদের বাড়িতে যাব। কেউ যদি আমাদের উপরে হামলা করে তার উপরে পুস্প বর্ষণ হবে না। তার প্রতিফলন হবে।

ওই হামলার অভিযোগ নিয়ে জেলার বিজেপি নেত্রী মালতী রাভা বলেন, এই হামলার সঙ্গে তৃণমূল কংগ্রেস জড়িত। সিতাই ও দিনহাটায় যে একজন মন্ত্রী রয়েছেন তাঁর মদতেই এসব হচ্ছে। কোচবিহারে যে গণতন্ত্র বলে কিছু নেই তা ফের একবার প্রমাণ হল। জেলায় একের পর এক লোক অস্ত্র সহ ধরা পড়ছে। আমাদের যেসব বিজেপি কর্মীরা আক্রান্ত তাদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। সেইসময় তাঁর গাড়িতে হামলা হয়। এতেই বোঝা যায় পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন কেমন হবে। এরাজ্যে গণতন্ত্র বিপন্ন। এখানে সুষ্ঠুভাবে পঞ্চায়েত নির্বাতন সম্ভব নয়। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট হোক। পাশাপাশি অনলাইনে মনোনয়ন দাখিল করা হোক। উত্তরবঙ্গে তৃণমূল হেরেছে। তাই তারা বোমা গুলি নিয়ে হামলা করছে।

ওই হামলার পেছনে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর হাত রয়েছে বলে ইঙ্গিত করেছেন মালতী রাভা। এনিয়ে উদয়ন গুহ বলেন, উনি কী বললেন না বললেন তাতে কিছু যায় আসে না। গতকাল ক্যাবিনেট মিটিং শেষে আজই শিলিগুড়িতে নেমেছি। এখনও জেলায় ঢুকিনি। তাই মালতী রাভা কী দাবি করছেন তাতে কিছু যায় আসে না। সিতাই, দিনহাটা ও কোচবিহারে বিজেপির একাধিক গোষ্ঠী রয়েছে। তাদের মধ্যে গোলমাল রয়েছে। দলে নিশীথ বিরোধী গ্রুপ  রয়েছে। তারা কে কোথায় এসব করছে তার দায় তৃণমূলের উপরে চাপানোর চেষ্টা হচ্ছে। এসব কথার কোনও মানে হয় না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.