কৃষকদের সমর্থনে CPIM-র আন্দোলনের জের, জলপাইগুড়িতে মল উদ্বোধন ঘিরে টানাপোড়েন

পুলিসের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়লেন আন্দোলনকারীরা।

Updated By: Dec 29, 2020, 09:21 PM IST
কৃষকদের সমর্থনে CPIM-র আন্দোলনের জের, জলপাইগুড়িতে মল উদ্বোধন ঘিরে টানাপোড়েন

নিজস্ব প্রতিবেদন: কৃষকদের সমর্থনে সিপিএম-র (CPIM) আন্দোলনের জের। মল উদ্বোধনকে কেন্দ্র করে দিনভর টানাপোড়েন চলল জলপাইগুড়িতে (Jalpaiguri)। পুলিসের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়লেন আন্দোলনকারীরা। শেষপর্যন্ত সন্ধ্যায় মলটির উদ্বোধন করেন শহরের এক ব্যবসায়ী।

আরও পড়ুন: বাসে ভাঙচুর-বাইকে আগুন, TMC নেতা খুনে অগ্নিগর্ভ Howrah

ঘটনাটি ঠিক কী? দিল্লি-হরিয়ানা সীমান্তে আন্দোলনরত কৃষকদের সমর্থনে মঙ্গলবার জলপাইগুড়িতে (Jalpaiguri) পথে নামেন স্থানীয় সিপিএম (CPIM) কর্মী-সমর্থকরা। নেতৃত্বে ছিলেন দলের জেলা সম্পাদক সলিল আচার্য ও জিয়াউর আলম। এদিন সকালে আবার শহরের কদমতলা মোড়ে বেসরকারি সংস্থার একটি মলের উদ্বোধন হওয়ার কথা ছিল। প্রথমে সেই মলে গিয়ে হাজির হন বামপন্থী ছাত্র-যুবকেরা। মলে ঢুকে কর্মীদের সঙ্গে কথা বলেন তাঁরা। তাঁদের বোঝান, কেন এই আন্দোলন করা হচ্ছে। এরপর ওই মল থেকে বেরিয়ে আসতে দেখে যায় কর্মীদের। সিপিএম (CPIM) নেতা জিয়াউল আলমের দাবি করেন, কৃষক ও সাধারণ মানুষের স্বার্থে ওই মলের উদ্বোধন বন্ধ করে দিয়েছেন তাঁরা! যতদিন না সমস্যার সমাধান হবে, ততদিন ওই মলটি খুলতে দেবেন না। 

আরও পড়ুন: "রামনবমীতে আমার বাড়ির লোকেরাও পদ্ম ফোটাবে", Abhishek-কে পাল্টা জবাব Suvendu-র

ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। ঘটনাস্থলে পৌঁছয় কোতুয়ালি থানার পুলিশ। কিন্তু পুলিশকর্মীদের সঙ্গে বচসা জড়িয়ে আন্দোলনকারীরা। সকাল গড়িয়ে দুপুর হয়ে যায়। কিন্তু জলপাইগুড়ি শহরে নবনির্মিত ওই মলটির আর উদ্বোধন করা যায়নি। শেষপর্যন্ত সন্ধ্যায় মলের উদ্বোধন করেন গৌতম দাস নামে এক ব্যবসায়ী। উপস্থিত সকলকেই মিষ্টিমুখ করান মল কর্তৃপক্ষ।

.