দিঘার মোহনায় ফের উল্টে গেল মাছবোঝাই ট্রলার, ড্রেজিং নিয়ে উঠছে প্রশ্ন

মোহনা থেকে সামান্য দূরে। এ যে তীরে এসে তরী ডোবারই ঘটনা। গভীর সমুদ্র থেকে মাছ ধরে ফিরছিল ট্রলারটি। দিঘা মোহনায় নোঙরের আগেই বিপত্তি। বালির চড়ায় ট্রালারের নীচের অংশ ধাক্কা লাগায় হেলে পড়ে সেটি

Updated By: Dec 28, 2019, 08:42 AM IST
দিঘার মোহনায় ফের উল্টে গেল মাছবোঝাই ট্রলার, ড্রেজিং নিয়ে উঠছে প্রশ্ন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মাছ ধরে ফেরার পথে দিঘা মোহনায় আবারও দুর্ঘটনায় মুখে পড়ল ট্রলার। বালির চড়ে ধাক্কা লেগে উল্টে যায় ট্রলারটি। ১১ মত্সজীবীকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। কিছুদিন আগেই ড্রেজিংয়ের দাবিতে বিরাট মিছিল করে মত্সজীবীরা। কেন সংস্কার হচ্ছে না, প্রশ্ন ক্ষুব্ধ মাছ ব্যবসায়ী ও মত্সজীবীদের।

মোহনা থেকে সামান্য দূরে। এ যে তীরে এসে তরী ডোবারই ঘটনা। গভীর সমুদ্র থেকে মাছ ধরে ফিরছিল ট্রলারটি। দিঘা মোহনায় নোঙরের আগেই বিপত্তি। বালির চড়ায় ট্রালারের নীচের অংশ ধাক্কা লাগায় হেলে পড়ে সেটি। কিছুক্ষণের মধ্যেই উল্টে যায় মাছ বোঝাই গোটা ট্রলারটি। আরও একটি ট্রলারও হেলে যায়। তীরে জড়ো হয়ে যান বহু মানুষ। ১১ মত্সজীবীর মধ্যে প্রথমে দশজনকে উদ্ধার সম্ভব হয়। পরে বাকি  মত্সজীবীকে উদ্ধার করা হয়।  দীর্ঘদিন ধরেই মোহনার চরে ড্রেজিং হচ্ছে না বলে অভিযোগ মত্সজীবী ও ব্যবসায়ীদের। এদিন দুর্ঘটনার পরে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।

আরও পড়ুন- কম খরচে বিলাস বহুল পরিষেবা! শীতে আড়মোড়া ভাঙতে আদর্শ ঠিকানা এ সব সরকারি ট্যুরিজম সেন্টার

দিঘা মোহনায় ড্রেজিং করতে হবে। এই দাবিতে গত ১১ নভেম্বর মত্সজীবীদের সংগঠনের তরফ থেকে একটি বিশাল প্রতিবাদ মিছিল করা হয়। অবিলম্বে ড্রেজিং করে পরিস্থিতি অনুকূল করার দাবি জানাচ্ছেন মত্সজীবীরা।

.