Tornedo: কেশিয়াড়ির আকাশে আচমকাই টর্নেডো! আতঙ্কে স্থানীয় বাসিন্দারা

লালুয়া গ্রাম পঞ্চায়েতের বড়াইগ্রামে হঠাৎ শুরু হয় টর্নেডো

Updated By: Sep 15, 2021, 08:50 PM IST
Tornedo: কেশিয়াড়ির আকাশে আচমকাই টর্নেডো! আতঙ্কে স্থানীয় বাসিন্দারা

নিজস্ব প্রতিবেদন: বুধবার হঠাৎই কেশিয়ারির আকাশে দেখা গেল টর্নেডো। প্রথমে ঝড় শুরু হলেও ধীরে ধীরে তা টর্নেডোর আকার নেয়। যদিও কোনো ক্ষয় ক্ষতির খবর এখনো পাওয়া যায়নি। 

গত কয়েকদিন প্রবল বৃষ্টির চলছে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে,যার জেরে বেশকিছু এলাকা জলমগ্নও হয়েছে। এই নিয়ে যখন প্রশাসনের প্রস্তুতি তুঙ্গে ঠিক তখনই পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ির আকাশে দেখা গেল টর্নেডো। বুধবার দুপুরে কেশিয়াড়ী ব্লকের ৮ নম্বর লালুয়া গ্রাম পঞ্চায়েতের বড়াইগ্রামে হঠাৎ শুরু হয় এই ঝড়। খুব তাড়াতাড়ি সেই ঝড় বদলে যায় টর্নেডো তে। নারায়নগড় এবং কেশিয়ারিতে এই ঝড় স্থায়ী হয় মাত্র কয়েক মিনিট। বিদ্যুতের লাইনের উপরে ভেঙে পরে বেশ কিছু গাছ। গ্রামের অনেকেই ঝড়টিকে ক্যামেরাবন্দি করেছেন। যদিও এই টর্নেডোর প্রভাবে এখনো কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। ব্লক প্রশাসনের আধিকারিকরা খবর পাওয়ামাত্র ঘটনাস্থলে পৌঁছান।

আরও পড়ুন: Unknown Fever: কয়েক ঘণ্টার ব্যবধান ফের শিশুমৃত্যু, জলপাইগুড়িতে বাড়ছে মৃতের সংখ্যা

এর আগে গত মে মাসে একটি টর্নেডো আঘাত করে পশ্চিমবঙ্গের ২টি জেলায়। হুগলীর চুঁচুড়া এবং উত্তর ২৪ পরগনার হালিশহর অঞ্চলে এই টর্নেডো তার তান্ডব চালায়। দেড় মিনিটের সেই টর্নেডোয় প্রায় ৪০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয় এবং প্রায় ৫জন আহত হন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.