Co-Operative Bank Vote: শুভেন্দু গড়ে সবুজ ঝড়! ময়না সমবায় সমিতিতে জিতল তৃণমূল

১২-তে ১২!  দক্ষিণ ময়না সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেল তৃণমূল। বিজেপি শূন্য।

Updated By: Sep 23, 2022, 09:41 PM IST
 Co-Operative Bank Vote: শুভেন্দু গড়ে সবুজ ঝড়! ময়না সমবায় সমিতিতে জিতল তৃণমূল

কিরণ মান্না: শুভেন্দু গড়ে সমবায় নির্বাচনে সবুজ ঝড় অব্য়াহত। পূর্ব মেদিনীপুরে নন্দীগ্রাম, কাঁথির পর এবার ময়নাতেও জিতল তৃণমূল। একটিও আসন পেল না বিজেপি। লাইন দিয়ে ভোট দিলেন দুই গ্রামের বাসিন্দারা। ভোট মিটল নির্বিঘ্নেই। 

জানা দিয়েছে, ময়না ব্লকের দক্ষিণ ময়না সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে আসনসংখ্যা ১২। একটি আসনে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছিল তৃণমূল। বাকি আসনগুলিতে ভোট হল এদিন। সকালে টানটান উত্তেজনা ছিল এলাকা। তবে সমবায় নির্বাচনে অশান্তি হয়নি। সুষ্ঠুভাবেই নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলেন স্থানীয় মাসমচক ও দক্ষিণ ময়নার গ্রামের ৯২৮ জন বাসিন্দারা। ফলাফল? যে ১১টি আসনে ভোট হল, তার সবকটিতেই জিতলেন শাসকদলের প্রার্থীরাই।

আরও পড়ুন:Anubrata Mondal: অ্যাকাউন্টে বিদেশি লেনদেন? কেষ্ট কন্যার কাছে ব্যাঙ্কের নথি চাইল সিবিআই

এর আগে, তৃণমূলেরই দুটি গোষ্ঠীর আবহে ভোট হয়েছিল কাঁথির বলাগেড়িয়া সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কে। ভোটে অশান্তি এড়াতে কড়া পুলিসি নিরাপত্তা ছিল এলাকায়। সেবারও ৯ আসনেই জিতেছিল তৃণমূল। বস্তুত, সমবায় ভোটে রামনগর বিধানসভা এলাকা থেকে জয়লাভ করেছিলেন  ৪ নতুন প্রার্থী।  দিলীপ জানা, উত্তম জানা, সুপ্রকাশ গিরি ও চন্দন নন্দ। এদিকে একুশের বিধানসভা নির্বাচনে জিতলেও, নন্দীগ্রামে খালি হাতে ফিরতে হয় শুভেন্দু অধিকারীকে। ২২ জুলাই ভোট হয়েছিল স্থানীয় বিরুলিয়া পঞ্চায়েতের সমবায় ব্যাঙ্কে। ৫২টি আসনের মধ্যে ৫১টিকে জেতে তৃণমূল। আর একটি আসন যায় সিপিএমে দখলে। এমনকী, হুগলির সিঙ্গুরে একটি সমবায় ব্যাঙ্ক বামেদের থেকে ছিনিয়ে নিয়েছে রাজ্যের শাসকদল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.