TMC Shahid Diwas 2023: অনুব্রত নেই; বাসের সংখ্যা তলানিতে, ট্রেনেই ধর্মতলামুখী তৃণমূল সমর্থকরা

TMC Shahid Diwas 2023: তৃণমূলের জেলা সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, " এবছর শহরের উন্মাদনা একটু কম আছে। তবে যে সমস্ত গ্রাম পঞ্চায়েতের তৃণমূল জিতেছে সেখানকার কর্মীদের উন্মাদনা চরমে। অনেকেই বিভিন্ন ট্রেনে করে যাচ্ছে। সকালে ময়ূরাক্ষীতেও প্রচুর মানুষ যাবে

Updated By: Jul 20, 2023, 09:55 PM IST
TMC Shahid Diwas 2023: অনুব্রত নেই; বাসের সংখ্যা তলানিতে, ট্রেনেই ধর্মতলামুখী তৃণমূল সমর্থকরা

প্রসেনজিত্ মালাকার: একুশে জুলাইয়ের 'শহিদ স্মরণে' সমাবেশে যোগ দিতে চললেন বীরভূম জেলার তৃণমূল কর্মীরা। তবে অনুব্রত মণ্ডলের অবর্তমানে এই মহাসমাবেশে কর্মীদের নিয়ে যাবার জন্য বেগ পেতে হচ্ছে তৃণমূলের জেলা নেতৃত্বকে । মূলত অনুব্রত মণ্ডল ওরফে তৃণমূল কর্মীদের 'কেষ্টদা' নিজে ব্যবস্থা করতেন সমস্ত কর্মীদের কলকাতায় যাওয়ার। এমনকি খরচও বহন করতেন তিনি নিজেই। কিন্তু এবার তাদের প্রিয় কেষ্টদা জেলবন্দি। আর স্বাভাবিকভাবেই এই মহাসমাবেশে যাওয়ার আয়োজন নিয়ে সমস্যা তৃণমূলের জেলা নেতৃত্ব।

আরও পড়ুন-ঘোড়া কেনাবেচার আতঙ্ক! পঞ্চায়েতের ফল প্রকাশের পরই নয়া পদক্ষেপ বিজেপির

গতবার প্রায় ৩০০ এর বেশি বাস গিয়েছিল জেলা তৃণমূল কর্মীদের নিয়ে। এবছর সেই সংখ্যা এসে নেমে দাঁড়িয়েছে ১০০ তে । মূলত অর্থ যোগানে ঘাটতি হওয়ায় এই সিদ্ধান্ত তৃণমূলের জেলার কমিটির । আর স্বাভাবিকভাবেই অনুব্রত মণ্ডলের অবর্তমানে তৃণমূল কর্মীদের কলকাতায় যাওয়ার জন্য ভরসা একমাত্র ব্যবস্থা রেল। অন্তত এমনটাই দাবি তৃণমূল নেতৃত্বের। তবে আয়োজনে সমস্যা হলেও তৃণমূল কর্মীদের উচ্ছাস চোখে পড়ার মতন । প্রায় লক্ষাধিক লোক বীরভূম থেকে কলকাতায় পাড়ি দেবে বলে আশাবাদী কোর কমিটি ।

এই প্রসঙ্গে তৃণমূলের জেলা সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, " এবছর শহরের উন্মাদনা একটু কম আছে। তবে যে সমস্ত গ্রাম পঞ্চায়েতের তৃণমূল জিতেছে সেখানকার কর্মীদের উন্মাদনা চরমে। অনেকেই বিভিন্ন ট্রেনে করে যাচ্ছে। সকালে ময়ূরাক্ষীতেও প্রচুর মানুষ যাবে। তবে কেষ্টদা না থাকার কারণে একটা আর্থিক সমস্যা দেখা দিয়েছে। যেখানে গত বছর প্রায় তিনশোর বেশি বাস গিয়েছিল। সেখানে এবছর সেই বাসের সংখ্যা দাঁড়িয়েছে একশোর কমে । একটি বাসের ভাড়া বাবদ প্রায় ১৬ হাজার টাকা খরচ হয় । আর সেই কারণেই জেলা নেতৃত্ব প্রথম থেকেই এই বিষয়টাকে কিন্তু গুরুত্ব দেয়নি । কারণ মোট টাকার অংকটা প্রায় কোটি ছাড়িয়ে যাবে । তাই এবছর কর্মীদের জন্য ট্রেনই ভরসা তবে যেখানে একান্তই রেলের যোগাযোগ নেই সেই সমস্ত জায়গার জন্য বাস দেওয়া হয়েছে। আর ছোট গাড়িতেও বেশ কিছু মানুষ যাবে । তবে এর কারণে জনসমাগমে কোন প্রভাব পড়বে না । কারণ এবছর প্রায় লক্ষাধিক মানুষ যাবে এই সমাবেশে যোগ দিতে যা গতবারের তুলনায় বেশি। "

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.