Ghatal: বানভাসি ঘাটালে দেব, জলে ডুবে মৃত শিশুর পরিবারের হাতে তুলে দিলেন ২ লাখ টাকার চেক

বোটে চড়ে এলাকা ঘুরে নিজেরও কষ্ট হচ্ছে বলে জানান দেব

Updated By: Oct 4, 2021, 09:36 PM IST
Ghatal: বানভাসি ঘাটালে দেব, জলে ডুবে মৃত শিশুর পরিবারের হাতে তুলে দিলেন ২ লাখ টাকার চেক

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টি আর ব্যারেজের ছাড়া জলে বানভাসি ঘাটাল। কিছুদিন আগেই জলে ডুবেছিল ঘাটাল। এবার সেই একই পরিস্থিতি। সোমবার সেই ঘাটাল পরিদর্শনে এলেন সাংসদ দেব। আজ বিকেলে স্পিড বোটে ঘাটাল পুরসভার ২ নম্বর ওয়ার্ডের আড়গোড়া থেকে এলাকার পরিস্থিতি ঘুরে দেখেন অভিনেতা দেব।

দিনকয়েক আগে ঘাটালের ৬ নম্বর ওয়ার্ড গম্ভীরনগরে জলে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছিল। সেই মৃত শিশুর পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানালেন দেব। মৃত শিশুর পরিবারের হাতে ২ লাখ টাকার চেক তুলে দেন। সঙ্গে কিছু ত্রাণ সামগ্রীও দেন তিনি। মৃত শিশুর পরিবারের সাথে দেখা করার পর বোটেই ওই এলাকায় বন্যা পরিদর্শন করেন।

আরও পড়ুন-Fire Breaks: কলুটোলায় দমকলমন্ত্রী সুজিত বসু, ফোনে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী   

এদিন দেবকে কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়ে মৃত শিশুর মা-সহ গোটা পরিবার। মৃত শিশুর মা সখী চানক সেদিনের ঘটনার কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। যা চলে গেছে তা আর ফিরিয়ে দেওয়া সম্ভব নয়,তাদের পাশে আছে এবং আগামী দিনেও পাশে থাকবেন দেব এমনটাই তাদের আশ্বস্ত করেছেন বলে জানান সখী চানক।

দেবকে দেখার জন্য ভরা বন্যাতেও প্লাবিত এলাকার বাসিন্দারা নৌকায় চেপে দেবকে দেখার জন্য বাইরে বেরিয়ে আসেন। তাদের হাত নেড়ে অভিবাদন জানান ঘাটালের সাংসদ। গম্ভীরনগর থেকে পুনরায় আড়গড়া চাতালে ফিরে সেখান থেকে চলে যান ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ে। 

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ঘাটালের সাংসদ দেব জানান, গত ৫০-৬০ বছর ধরে ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে ঘাটালের মানুষের যে আবেগ তা নিয়ে আগে আমি বহুবার তুলেছি এবং একমাস আগেই দিল্লিতে গিয়ে আমরা নীতি আয়োগের সঙ্গে কথাও ছিলাম। তারা আশ্বাস দিয়েছেন। কিন্তু রাজনীতি এমন একটা জায়গায় চলে গিয়েছে যেখানে মানুষের জীবনযাপনের কোনও দাম নেই। তাদের কাছে ভোটটাই আসল।"

আরও পড়ুন-Lakhimpur Kheri: রামরাজ্য নয় হত্যাপুরী! কৃষকমৃত্যুতে Yogi Adityanath সরকারকে তীব্র আক্রমণ Mamata-র

বোটে চড়ে এলাকা ঘুরে নিজেরও কষ্ট হচ্ছে বলে জানান দেব। সামনে মহালয়া। বাঙালির বড় উৎসব দুর্গা পুজো। ঘাটালে পুজো হওয়া নিয়েও সংশয় প্রকাশ করেন দেব। তিন মাসে ৪ বার বন্যা মানুষের স্বাভাবিক ছন্দে ফেরার সুযোগটুকুও মিলছে না। এসময় দুর্গত মানুষদের পাশে থেকে সবরকম সহযোগিতা করার জন্য দলীয় নেতা থেকে প্রশাসনের কাছে আবেদন জানিয়ে গেছেন দীপক অধিকারী ওরফে দেব।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.