বীরভূমে কি কেষ্ট জমানায় পাকাপাকি ইতি? জেলা পরিষদের সভাধিপতি এবার কাজল শেখ

বীরভূম জেলায় দলের সভাধিপতির পদে বসলেন অনুব্রত মণ্ডলের দীর্ঘকালীন ‘বিরোধী’ হিসাবে পরিচিত কাজল শেখ। সভাধিপতি হয়েই কাজল বললেন, 'অনুব্রত মন্ডল আমার রাজনৈতিক গুরু। ওনার হাত ধরেই রাজনীতি করেছি। তাঁর দেখানো পথেই চলব।'

Updated By: Aug 16, 2023, 06:42 PM IST
বীরভূমে কি কেষ্ট জমানায় পাকাপাকি ইতি? জেলা পরিষদের সভাধিপতি এবার কাজল শেখ
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জেলবন্দি অনুব্রত এখনও বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি। তবে এবার জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ। দীর্ঘ দিন ধরেই গরু পাচার মামলায় গ্রেফতার হয়ে জেলবন্দি অনুব্রত মণ্ডল। জেলা জুড়ে তাঁর দাপট এখন নেই। তাঁর অবর্তমানে জেলায় তৃণমূলের হয়ে দায়িত্ব নিয়েছিলেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জল্পনা সত্যি করে বীরভূম জেলা পরিষদের সভাপতি হলেন অনুব্রত বিরোধী নেতা কাজল শেখ। 

আরও পড়ুন, JU Student Death: সাদাসিধে ছেলে; পরোপকার করতে গিয়েই গ্রেফতার আসিফ, দাবি মা ইসরতের

তবে সভাধিপতি হয়েই কাজল বললেন, 'অনুব্রত মন্ডল আমার রাজনৈতিক গুরু। ওনার হাত ধরেই রাজনীতি করেছি। তাঁর দেখানো পথেই চলব।' বীরভূম জেলায় দলের সভাধিপতির পদে বসলেন অনুব্রত মণ্ডলের দীর্ঘকালীন ‘বিরোধী’ হিসাবে পরিচিত কাজল শেখ। বুধবার জেলা পরিষদে কাজল শেখকে শপথ বাক্য পাঠ করালেন জেলাশাসক বিধান রায়। তার সঙ্গে শপথ গ্রহণ করলেন ৫২ জন সদস্য।

অনুব্রত মণ্ডল গরু পাচার মামলায় গ্রেফতার হওয়ার পর পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্য তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কোর কমিটির সদস্য করা হয় কাজল শেখকে। শুক্রবার সভাধিপতির পদে বসানো হল তাঁকে। জেলার প্রশাসনিক প্রধান করা হল তাঁকে। সঙ্গে সঙ্গেই মঞ্চে কাজল শেখের অনুগামীদের হুঁশিয়ারি দিয়ে রাখলেন বীরভূম লোকসভা কেন্দ্রের সাংসদ শতাব্দী রায়।

তিনি বলেন, 'আপনাদের ভাইজান সভাধিপতি হয়েছে খুব ভালো জিনিস। কিন্তু ভাইজানের নাম যাতে খারাপ না হয় সেটাও আপনাদের খেয়াল রাখতে হবে। কোনও বাজে কাজ করা যাবে না।' প্রাক্তন সভাধিপতি বিকাশ রায় চৌধুরী থেকে শুরু করে সকলেই কাজল শেখের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার বার্তা দিলেন। তবে কেউ নাম নিলেন না তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের।

প্রশ্ন উঠছে তাহলে কি এবার অনুব্রত মণ্ডলের গুরুত্ব কমানো হবে? তাহলে বীরভূম তৃণমূলে কি অনুব্রত মন্ডলের পাকাপাকি বিকল্প নানুরের কাজল শেখ? এদিন মঞ্চ থেকে কাজল শেখ বার্তা দেন, 'আমি অঞ্চলে অঞ্চলে ঘুরব। লোকসভা নির্বাচনের দুটি আসনে এই তৃণমূল লক্ষাধিক ভোটে জয়লাভ করবে। আমিও খাব না কাউকে খেতে দেব না।'

আরও পড়ুন, Purulia: এই ঘোর বর্ষাতেও খোলা আকাশের নীচেই পঠনপাঠন! নেই শৌচালয়, নেই রান্নাঘর...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.