উপনির্বাচনের ফলাফলে হালে পানি পেতেই পালটা মার তৃণমূলের

যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূলের দাবি, তাদের কর্মীদের বিজেপি কর্মীরা মারধর করেছে।

Updated By: Nov 28, 2019, 09:17 PM IST
উপনির্বাচনের ফলাফলে হালে পানি পেতেই পালটা মার তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন : উপনির্বাচনের ফলাফল ঘোষণা হতেই অশান্তি ছড়াল বেশকিছু জায়গায়। মেদিনীপুরের পাঁচখুরিতে তৃণমূলের বিজয় মিছিলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়। অভিযোগ উঠেছে বোমাবাজির। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় RAF ও বিশাল পুলিস বাহিনী। খড়গপুর সহ ৩ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল জয়লাভের পরেই বিজয় মিছিলের নামে এলাকায় সন্ত্রাস চালানোর অভিযোগ তুলেছে এলাকার বিজেপি কর্মীরা। বিজয় মিছিল থেকে এলাকায় বোমাবাজি, বিজেপি কর্মীদের বন্দুক দেখিয়ে ভয় দেখানোর অভিযোগ উঠেছে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। যদিও সম্পূর্ণ অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল নেতা মুকুল সামন্ত।

নির্বাচনের ফল ঘোষণার দিনই এক বিজেপি কর্মীকে ডেকে নিয়ে গিয়ে গুলি করার অভিযোগ উঠেছে দক্ষিণ ২৪ পরগনার গোসাবায়। আহত বিজেপি কর্মীর নাম শিবু ভুইঁয়া। অভিযোগ, এদিন একটি বিষয় মীমাংসার জন্য শিবুকে তৃণমূলের লোকজন তাদের দলীয় অফিসে ডেকে পাঠায়। পার্টি অফিসে যাওয়ার সময় রাস্তাতেই প্রথমে মেরে তাঁর পা ভেঙে দেওয়া হয়। পরে তাঁর পায়ে গুলি চালানো হয় বলে অভিযোগ। এই ঘটনায় বিজেপির পক্ষ থেকে তৃণমূলের দিকেই অভিযোগের আঙুল তোলা হয়েছে। গোসাবা ব্লকের বিজেপি সভাপতি সুকুমার মন্ডল বলেন, তৃণমূলের দুষ্কৃতীরা-ই এই ঘটনার জন্য দায়ি। গুলি চালানোর ঘটনায় বিজেপির পক্ষ থেকে গোসাবা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অন্যদিকে ফল বেরতেই, হুগলির তারকেশ্বরের চাঁপাডাঙা রবীন্দ্র মহাবিদ্যালয়ে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ছাত্রছাত্রীদেরও মারধরের অভিযোগ উঠেছে তৃণমূল ছাত্র পরিষদের কর্মীদের বিরুদ্ধে। আহত দুই ছাত্র বর্তমানে তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে ভর্তি। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল ছাত্র পরিষদের।

আরও পড়ুন, বাড়ি ঢুকে বুকে গুলি করে প্রাক্তন স্ত্রীকে খুন, শুভলগ্না হত্যাকাণ্ডে যাবজ্জীবন সুলতান আলির

আরও পড়ুন, 'একুশের আগেই মুখোশ খুলবে মমতার', উপনির্বাচনে হারের পরেও আশাবাদী বিজয়বর্গীয়

আরও পড়ুন, 'আমি দারুণ খুশি', উপনির্বাচনে ৩-০ হাঁকিয়ে বললেন তৃণমূলের রণনীতি গুরু প্রশান্ত কিশোর

বিজেপি-তৃণমূল সংঘর্ষের খবর মিলেছে জাঙ্গিপাড়াতেও। জাঙ্গিপাড়ার রাজবলহাটে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। মারধরে জখম হয়েছেন ৪ বিজেপি কর্মী। যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূলের দাবি, তাদের কর্মীদের বিজেপি কর্মীরা মারধর করেছে।

.