TMC 21 July Shahid Diwas: 'এটাই সব থেকে বড় পাওনা...' একুশের সভায় এসে কেন বললেন মধুপর্ণা?

Madhuparna Thakur | 21 July TMC Sahid Diwas: বিজেপির বিনয় কুমার বিশ্বাসকে ৩৩ হাজাররও বেশি ভোটে হারিয়ে বাগদা বিধানসভা জিতেছেন মধুপর্ণা। কনিষ্ঠতম বিধায়ক তিনি। তৃণমূলের শিবিরের নতুন মতুয়া-মুখ।

Updated By: Jul 21, 2024, 11:31 AM IST
TMC 21 July Shahid Diwas: 'এটাই সব থেকে বড় পাওনা...' একুশের সভায় এসে কেন বললেন মধুপর্ণা?

Madhuparna Thakur | TMC 21st July: "প্রথমত আমি ধন্যবাদ জানাব যে এত কম বয়সে আমাকে এত বড় সুযোগ দিয়েছে যে, আমি এখানে এসে এই শহিদ দিবসের মঞ্চে উঠতে পারব। এর থেকে বড় পাওনা আমাদের হরিগুরুচাঁদের হয় না। এত কম বয়সে এতদূর এগোতে পেরেছি, এটাই সব থেকে বড় পাওনা।" ধর্মতলায় তৃণমূলের ২১ জুলাইয়ের শহিদ সমাবেশে যোগ দিতে এসে বললেন বাগদার বিধায়ক মধুপর্ণা ঠাকুর।

রাজনীতির ময়দানে নেমেছেন খুব বেশিদিন নয়। মাত্র ২৫ বছর বয়সে ভোটে নেমেই ছক্কা হাঁকিয়েছেন মধুপর্ণা। মমতাকে বাগদা 'উপহার' দিয়েছেন। রাজ্য বিধানসভার কনিষ্ঠতম বিধায়ক তিনি। দেশের সবচেয়ে কমবয়সী বিধায়কের তকমাও তাঁর। শনিবার উপনির্বাচনের গণনার প্রথম থেকেই ৪ বিধানসভা কেন্দ্রে এগিয়ে ছিল তৃণমূল। সবশেষে বাগদা আসনে নিজের জয় হাসিল করে নেন তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর।

বিজেপির বিনয় কুমার বিশ্বাসকে ৩৩ হাজাররও বেশি ভোটে হারিয়েছেন মধুপর্ণা। জানা গিয়েছে, তিনি ১ লক্ষ ৭৭ হাজারের বেশি ভোট পেয়েছেন। মধুপর্ণা ঠাকুর তৃণমূল নেত্রী ও রাজ্যসভার সদস্য মমতা ঠাকুরের মেয়ে। মধুপর্ণার জয়ের পরই তালা ভেঙে বড়মার মন্দিরের দখল নেয় তৃণমূল। বিধানসভার কনিষ্ঠতম সদস্য মধুপর্ণা-ই এখন তৃণমূলের শিবিরের নতুন মতুয়া-মুখ।

গত বিধানসভা নির্বাচনে বাগদা কেন্দ্রে জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্থী বিশ্বজিৎ দাস। পরবর্তীকালে তিনি তৃণমূলে যোগ দেন। শুধু গত বিধানসভাই নয়, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনেও বাগদায় ২০ হাজারের বেশি ভোটে এগিয়ে ছিল বিজেপি। সেখান থেকে মধুপর্ণার 'বাগদা' জয় নিঃসন্দেহে উল্লেখযোগ্য। কারণ পিছিয়ে পড়া আসনটি নিজেদের দখলে নেওয়াটাই প্রধান চ্যালেঞ্জ ছিল তৃণমূল কংগ্রেসের। সেই কারণেই প্রার্থী নির্বাচনে বিশেষ নজর দিয়েছিল ঘাসফুল শিবির। 

আরও পড়ুন, TMC 21 July Shahid Diwas: চব্বিশে তৃণমূলের একুশে নজর কাড়ছে অর্জুনের ট্যাবলো!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.