শনিবার সাত সকালে লালগড়ে ফের দেখা মিলল দক্ষিণরায়ের!

লালগড়ের জঙ্গলে বাঘে-মানুষে যেন লুকোচুরি খেলা চলছে। শনিবার সকালে ফের দেখা মিলল দক্ষিণরায়ের। এবার লালগড়ের রাঙামেটার জঙ্গলে দেখা গেল বাঘমামাকে।

Updated By: Mar 31, 2018, 10:07 AM IST
শনিবার সাত সকালে লালগড়ে ফের দেখা মিলল দক্ষিণরায়ের!

নিজস্ব প্রতিবেদন : লালগড়ের জঙ্গলে বাঘে-মানুষে যেন লুকোচুরি খেলা চলছে। শনিবার সকালে ফের দেখা মিলল দক্ষিণরায়ের। এবার লালগড়ের রাঙামেটার জঙ্গলে দেখা গেল বাঘমামাকে।

জানা গেছে, এদিন সকালে জঙ্গল পাহারা দিচ্ছিলেন বনকর্মীরা। তখনই তাঁরা বাঘটিকে দেখতে পান। বনকর্মীরা জানিয়েছেন, একঝলক দেখা দিয়েই ফের জঙ্গলে গা-ডাকা দেয় বাঘ। পডিহার জঙ্গলে ঢুকে পড়ে। বাঘ দেখতে পাওয়ার সঙ্গে সঙ্গেই বন দফতরে খবর দিয়েছেন বনকর্মীরা।

আরও পড়ুন, 'শিকারি'দের হাতে ধরা পড়ল লালগড়ের রয়্যাল বেঙ্গল, গর্তে পড়ে বেকায়দায় বাঘ

উল্লেখ্য, শুক্রবার বাঘঘোড়া জঙ্গলে বেকায়দায় পড়েও শেষমেশ পালিয়ে যায় বাঘ। স্থানীয় বাসিন্দাদের তাড়া খেয়ে একটি গর্তে পড়ে যায় রয়্যাল বেঙ্গল। বেশ কিছুক্ষণ সেই গর্তের কালভার্টের মধ্যে লুকিয়ে থাকে সে।

বাঘ বেকায়দায় পড়তেই জাল দিয়ে এলাকা ঘিরে ফেলেন স্থানীয় বাসিন্দা ও বনকর্মীরা। কিন্তু বাঘ হুঙ্কার ছাড়তেই হাড়হিম হয়ে যায় জনা পনেরো আদিবাসী ও বনকর্মীর। হাত থেকে পড়ে যায় জাল। আর বাঘও সুযোগ বুঝে জাল ছিঁড়ে চম্পট দেয়।

আরও পড়ুন, বেকায়দায় পড়েও জাল ছিঁড়ে পালাল লালগড়ের বাঘ

গ্রামবাসীদের অভিযোগ, ঘুমপাড়ানি বন্দুক নিয়ে দাঁড়িয়ে থাকলেও গুলি চালাননি বনকর্মীরা। হাতের নাগাল থেকে বাঘ পালানোয় বনকর্মীদেরই দুষছেন পশ্চিম মেদিনীপুরের আদিবাসীরা।

.