Botanical Garden: বোটানিক্যাল গার্ডেনে নিরাপত্তারক্ষীদের তাড়ায় গঙ্গায় ঝাঁপ ৩ বন্ধুর, নিখোঁজ ১

পুলিস সূত্রে জানা গিয়েছে উদ্ধার হওয়া দুই বন্ধুরা বয়ান রেকর্ড করা হচ্ছে।পরিবারের পক্ষ থেকে কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। সবদিক খতিয়ে দেখা হচ্ছে

Updated By: Feb 9, 2023, 09:16 PM IST
Botanical Garden: বোটানিক্যাল গার্ডেনে নিরাপত্তারক্ষীদের তাড়ায় গঙ্গায় ঝাঁপ ৩ বন্ধুর, নিখোঁজ ১

দেবব্রত ঘোষ: শিবপুর বোটানিক্যাল গার্ডেনে ঢুকে আড্ডা দিচ্ছিল বি-গার্ডেন বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকার তিন যুবক। অভিযোগ, গার্ডেনের নিরাপত্তারক্ষীদের তাড়া খেয়ে তারা গঙ্গায় ঝাঁপ দেয়। এদের মদ্যে ২ জন উঠে এলেও একজনের খোঁজ এখনও পাওয়া যাচ্ছে না। নিকোঁজ যুবকের নাম প্রসেনজিত্ মাঝি।

আরও পড়ুন-বালিগঞ্জে টাকা উদ্ধারে মন্ত্রী যোগ? মুখ্যমন্ত্রীকে নিশানা করে টুইট শুভেন্দুর

বৃহস্পতিবার বিকেলে বি গার্ডেনের ভেতরে আড্ডা দিচ্ছিল প্রসেনজিত্ মাঝি, সোনু মাঝি ও আকাশ মাহাতো নামে ৩ যুবক। এরা সবাই বি-গার্ডেন বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা। ওই তিনজনের পরিবারের লোকজনের অভিযোগ, নিরাপত্তারক্ষীদের তাড়া খেয়ে তারা গঙ্গায় ঝাঁপ দেয়। দুজন উঠে এলেও খোঁজ মেলেনি প্রসেনজিতের। 

নিখোঁজ যুবকের মা চম্পা মাঝির দাবি, তার ছেলে দুই বন্ধুর সঙ্গে গিয়েছিলো বি গার্ডেনে। ওদের গার্ডেনের নিরাপত্তা কর্মীরা তাড়া করে।তখনই ভয়ে ওরা গঙ্গায় ঝাঁপ দেয়। দুজন উঠে এলেও তার ছেলে তলিয়ে যায়।

রাত হয়ে যাওয়ায় ডুবুরি নামানো যায়নি। তবে রিভার ট্রাফিক পুলিস ও হাওড়া সিটি পুলিসের উচ্চ পদস্থ আধিকারিকরা পুলিশ লঞ্চে তল্লাশী চালায়। শিবপুর বি গার্ডেনের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর দেবেন্দ্র সিং টেলিফোনে জানান, গার্ডেনে ঢুকতে গেলে বৈধ টিকিট থাকতে হবে। ওদের কাছে কোনও টিকিট ছিল না। গার্ডেনের মধ্যে এধরনের ঘটনা ঘটেনি। বাইরে কিছু হলে তার জানা নেই।

পুলিস সূত্রে জানা গিয়েছে উদ্ধার হওয়া দুই বন্ধুরা বয়ান রেকর্ড করা হচ্ছে।পরিবারের পক্ষ থেকে কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। সবদিক খতিয়ে দেখা হচ্ছে।

নিখোঁজ প্রসেনজিতের বাবা বাবলু মাঝি বলেন, দুপুরে বাড়ি ফিরে আমি ভাত খাওয়ার জন্য ওকে ডাকলাম। কিন্তু ও আসেনি। বলল পরে খাবে। আমি খেয়ে শুয়েছিলাম। বিকেল চারটে নাগাদ এক বন্ধু আমাকে ফোন করে বলে, তোর ছেলেকে ফোন কর, কী হয়েছে দেখ। সহ্গে সঙ্গেই ছেলেকে ফোন করি, ছেলের ফোন সুইচড অফ। আমরা অন্য এক বন্ধ ফোন করে বলল তুই তাড়াতাড়ি গার্ডেন গেটে চলে আয়। গার্ডেনে গিয়ে শুনি ও গঙ্গায় ঝাঁপ দিয়েছে। গার্ডেনে ওর বন্ধুদের সঙ্গে ও আড্ডা মারে। শুনছি সিকিউরিটি নাকি ওদের তাড়া করেছিল। তার পরেই ওরা গঙ্গায় ঝাঁপ দেয়। প্রথমে একজন ঝাঁপ দিয়েছি। সে উঠে পড়ে। পরে আমার ছেলে ঝাঁপ দেয়। ও ভালো সাঁতার জানে না। যে গঙ্গা থেকে উঠে এসেছে সে বলছে ও জলে খাবি খাচ্ছিল। সিকিউরিটি বলছে ওরা তাড়া করেনি। হাঁক দিয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.