আকাশের দিকে মুখ করা সিসিটিভি! নিখুঁত পরিকল্পনায় দুঃসাহসিক চুরি রায়গঞ্জে ব্যাঙ্কে

প্রাথমিক তদন্তের পর পুলিসের অনুমান, ব্যাঙ্কে এভাবে নিঁখুত পরিকল্পনায় চুরির পিছনে কোনও স্থানীয় দুষ্কৃতীদলেরই হাত রয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ হিসেব করে দেখছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

Updated By: Sep 11, 2018, 01:31 PM IST
আকাশের দিকে মুখ করা সিসিটিভি! নিখুঁত পরিকল্পনায় দুঃসাহসিক চুরি রায়গঞ্জে ব্যাঙ্কে

নিজস্ব প্রতিবেদন : ব্যাঙ্কের শাটার গ্যাস কাটার দিয়ে কাটা। সিসিটিভি ক্যামেরার মুখ আকাশের দিকে তাক করা। সাইরেন অ্যালার্মেরও বিদ্যুত্ সংযোগ কাটা। রীতিমতো ছক কষে নিখুঁত পরিকল্পনা করে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে দুঃসাহসিক চুরি করল চোর। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে।

আরও পড়ুন, রাত হলেই আওয়াজ পাওয়া যেত! বাড়ির মধ্যেই 'সপরিবারে' লুকিয়ে ছিল ৩০-৩৫টি...

রায়গঞ্জের রামপুরে অবস্থিত রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের শাখাটি। এদিন সকালে ব্যাঙ্কের শাটার গ্যাস কাটার দিয়ে কাটা অবস্থায় নজরে আসে এলাকাবাসীর। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় ব্যাঙ্ক কর্তৃপক্ষ ও পুলিসকে। দেখা যায়, ব্যাঙ্কের শাটার গ্যাস কাটার দিয়ে কাটা। কলাপসিবল গেটের তালাটিও কাটা। ব্যাঙ্কের ভিতর পা রাখতেই পরিষ্কার হয়ে যায় আসল ঘটনার ছবিটা। যদিও,এই বিষয়ে মুখ কুলুপ এঁটেছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

আরও পড়ুন, 'কলেজ পাড়ার বাড়িটির দিকে শঙ্কা মিশ্রিত সম্ভ্রম নিয়ে তাকিয়ে থাকতাম', ডিলিট গ্রহণ করে স্মৃতিমেদুর সৌমিত্র চট্টোপাধ্যায়

তবু ব্যাঙ্ক সূত্রে জানা গেছে, রীতিমতো রেইকি করেই পুরো অপারেশনটি চালায় দুষ্কৃতীরা। ব্যাঙ্কের সিসিটিভি ক্যামেরায় যাতে কিছু ধরা না পড়ে, তাই সিসিটিভি ক্যামেরার মুখ আকাশের দিকে ঘুরিয়ে দেয় দুষ্কৃতীদল। শুধু কি তাই, যাতে বিপদ ঘণ্টি কোনওভাবে বাজতে না পারে, তাই অপারেশন শুরুর আগেই কেটে দেওয়া হয় ব্যাঙ্কের বিদ্যুত্ সংযোগও।

আরও পড়ুন, শাটার আধখোলা, সিন্দুক ভাঙা, ২টি সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতি কাটোয়ায়

চুরির ঘটনায় ইতিমধ্যেই  তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ। তবে, চুরির ফলে কত টাকা খোওয়া গেছে, সে সম্পর্কে ব্যাঙ্কের তরফে এখনও কিছু জানানো হয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ হিসেব করে দেখছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

আরও পড়ুন, প্রত্যেক পুজো কমিটিকে ১০ হাজার টাকা অনুদান, ঘোষণা মুখ্যমন্ত্রীর

প্রাথমিক তদন্তের পর পুলিসের অনুমান, ব্যাঙ্কে এভাবে নিঁখুত পরিকল্পনায় চুরির পিছনে কোনও স্থানীয় দুষ্কৃতীদলেরই হাত রয়েছে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে স্থানীয় বাসিন্দাদের মনে। বিষয়টি নিয়ে প্রশাসনিকভাবে পদক্ষেপের আশ্বাস দিয়েছেন স্থানীয় পঞ্চায়েত প্রধান।

.