বিশ্বভারতীর মাঠে পাঁচিল তৈরিতে স্থগিতাদেশ দিল না হাইকোর্ট, ফের আবেদন করতে পারে রাজ্য

বিশ্বভারতীর মেলার মাঠে ফেন্সিংয়ে স্থগিতাদেশ দিল না হাইকোর্ট। রাজ্য চাইলে কোর্ট নিযুক্ত কমিটির কাছে আবেদন জানাতে পারে।

Reported By: শ্রাবন্তী সাহা | Updated By: Sep 30, 2020, 06:03 PM IST
বিশ্বভারতীর মাঠে পাঁচিল তৈরিতে স্থগিতাদেশ দিল না হাইকোর্ট, ফের আবেদন করতে পারে রাজ্য
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিশ্বভারতীর মাঠ ঘেরা নিয়ে কোনও স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্ট। রাজ্য চাইলে আবেদন জানাতে পারে। আদালত নিযুক্ত কমিটির কাছেই আবেদন জানাতে হবে। গতকালই কমিটি থেকে অব্যাহতি চান অ্যাডভোকেট জেনারেল। তাঁর ইস্তফা গ্রহণ করেছে আদালত।

আরও পড়ুন: ৫০ হাজার হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলেছে, রাজ্যে মানসিক সন্ত্রাস চালাচ্ছে: মমতা

বিশ্বভারতীর মেলার মাঠে ফেন্সিংয়ে স্থগিতাদেশ দিল না হাইকোর্ট। রাজ্য চাইলে কোর্ট নিযুক্ত কমিটির কাছে আবেদন জানাতে পারে। জানিয়ে দিল আদালত। রাজ্যের আবেদন খারিজ। বিশ্বভারতীর মেলার মাঠে পাঁচিল তোলার সিদ্ধান্তে হস্তক্ষেপ করল না কলকাতা হাইকোর্ট। এদিন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পৌষমেলা মাঠে পাঁচিল তোলার কাজে স্থগিতাদেশ নয়। রাজ্য চাইলে আদালত-নিযুক্ত কমিটির কাছেই আবেদন জানাতে পারে।

মঙ্গলবারই এই কমিটি থেকে অব্যাহতি চেয়েছিলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল। এদিন সেই আর্জি মঞ্জুর করেছে আদালত। উল্লেখ্য, এই পাঁচিল নিয়ে তুমুল বিতর্কের মধ্যেই বিশ্বভারতীতে জোরকদমে চলছে ফেন্সিংয়ের কাজ। পাশাপাশি চলছে বিরোধিতাও। তবে বিক্ষোভ-প্রতিবাদে স্লোগান নয়, সুর বাঁধছেন প্রতিবাদীরা। মঙ্গলবারের মতো এদিনও পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি রবীন্দ্র-গানে প্রতিবাদের সুর বেঁধেছে। নাচ গান, কবিতা আর বাউল গানে ঐতিহ্যরক্ষার দাবি তুলছেন তাঁরা। প্রতিবাদের সুরে গমগম করছে মেলার মাঠ।

.