'ভোট শান্তিপূর্ণ ভাবেই এগোচ্ছে' ৩ জায়গায় অশান্তির অভিযোগ খারিজ নির্বাচন কমিশনের

সকালেই খবর আসে, বিজেপি কর্মীদের ওপর হামলা এবং তৃণমূলের দুষ্কৃতীদের বোমাবাজির অভিযোগ ওঠে সোনাচূড়ায়। তবে সেখানে এই ধরনের কোনও ঘটনা ঘটেনি বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

Updated By: Apr 1, 2021, 11:21 AM IST
'ভোট শান্তিপূর্ণ ভাবেই এগোচ্ছে' ৩ জায়গায় অশান্তির অভিযোগ খারিজ নির্বাচন কমিশনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রথম দফার তুলনায় দ্বিতীয় দফা অশান্ত। সকাল থেকেই একের পর এক খবর উঠে এসেছে খবরের শিরোনামে। সোনাচূড়া, কেশপুর এবং আহমেদাবাদ তিন জায়গার উত্তেজনার ঘটনার অভিযোগ খারিজ করল নির্বাচন কমিশন। সকালেই খবর আসে, বিজেপি কর্মীদের ওপর হামলা এবং তৃণমূলের দুষ্কৃতীদের বোমাবাজির অভিযোগ ওঠে সোনাচূড়ায়। তবে সেখানে এই ধরনের কোনও ঘটনা ঘটেনি বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

পাশাপাশি পানিহাটি কেশপুরে বুথ নম্বর ২২১এও একাধিক অভিযোগ উঠেছিল। খবর পাওয়া যায়,  ভোটারদের বাড়ি থেকে বের হতে দিচ্ছে না কিছু দলীয় কর্মীরা। কিন্তু এমন ঘটনা ঘটেনি। ভোট শান্তিপূর্ণ ভাবেই এগোচ্ছে বলেই জানায় নির্বাচন কমিশন। পাশাপাশি আহমেদাবাদেও কোনও বোমাবাজির ঘটনা ঘটেনি বলে রিপোর্ট নির্বাচন কমিশনের। 

আরও পড়ুন: West Bengal Election 2021: সকাল ৯টা পর্যন্ত ১৫ শতাংশের বেশি ভোটদান, টুইটে আবেদন Mamata-Modi-র

আজ রাজ্যের ৪টি জেলায় ৩০টি আসনে ভোট। পূর্ব মেদিনীপুরের মোট ৯ আসনে নির্বাচন। নন্দীগ্রাম ছাড়াও ভোটের লাইনে দাঁড়াবে তমলুক, পাঁশকুড়া পূর্ব, পাঁশকুড়া পশ্চিম, ময়না, নন্দকুমার, মহিষাদল, হলদিয়া,  চণ্ডীপুর। পাশাপাশি পশ্চিম মেদিনীপুরের নয় আসনের ভোটাররাও আগামিকাল নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করবেন।

ভোট রয়েছে খড়্গপুর সদর, নারায়ণগড়, সবং, পিংলা, ডেবরা, দাসপুর, ঘাটাল, চন্দ্রকোনা, কেশপুরে। জঙ্গলমহলের আরেক জেলা বাঁকুড়াতেও আগামিকাল নির্বাচন। তালডাংরা, বাঁকুড়া, বড়জোড়া, ওন্দা, বিষ্ণুপুর, কোতলপুর, ইন্দাস, সোনামুখীর ভোটাররা দাঁড়াবেন লাইনে। ভোট রয়েছে দক্ষিণ ২৪ পরগনার চার কেন্দ্র গোসাবা, পাথরপ্রতিমা, কাকদ্বীপ এবং সাগরেও। 

৭৩৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আর সাড়ে ১১ হাজারেরও বেশি রাজ্য পুলিসের নজরদারিতে চলছে দ্বিতীয় দফার ভোট। তার মধ্যে ৬৫১ কোম্পানি বাহিনী থাকবে বুথে। বাকি বাহিনী থাকবে সেক্টর অফিসার, কুইক রেসপন্স টিমের সঙ্গে। স্ট্রং রুম পাহারাতেও বাহিনী রাখা হবে। তবে আজ নন্দীগ্রামে হাইভোল্টেজ ভোট। কমিশনের বাড়তি সতর্কতা রয়েছে নন্দীগ্রাম নিয়ে।

.