ন'টি ছানা-সহ মা বালিহাঁসকে উদ্ধার করে তুলে দেওয়া হল বন দফতরের হাতে

হাঁসগুলি‌র উপর কুকুর-বেড়াল আক্রমণ করতে পারে বলে চিন্তিত হন এলাকার মানুষ।

Updated By: Jul 18, 2021, 03:37 PM IST
ন'টি ছানা-সহ মা বালিহাঁসকে উদ্ধার করে তুলে দেওয়া হল বন দফতরের হাতে

নিজস্ব প্রতিবেদন: বালিহাঁসের মাংস সুস্বাদু বলেই শোনা যায়। তাই খাদ্য হিসেবে এই হাঁসের বেশ চাহিদা আছে। তাই প্রায়ই শোনা যায়, মানুষ বালিহাঁস শিকার করছেন। সচেতনতা প্রচারের অনেক চেষ্টা করা হয়, কিন্তু সর্বত্র সাফল্য মেলে কই?    

সাফল্য যে একেবারেই মেলে না, তা-ও নয়। যেমন মিলল জলপাইগুড়িতে।  জলপাইগুড়ি শহরবাসী বেশ কয়েকটি বালিহাঁসকে উদ্ধার করে তুলে দিলেন বন দফতরের (Forest Department) হাতে। জলপাইগুড়ির জয়ন্তীপাড়া এলাকার হাইস্কুলের সামনে থেকে উদ্ধার হয় মা-সহ ন'টি বালিহাঁসের ছানা। 

আরও পড়ুন: 'কাশ্মীরকে সোজা করে দিয়েছেন Modi', রাজ্যকে হুঁশিয়ারি Suvendu-র

আজ, রবিবার সকালে জলপাইগুড়ি শহরের  জয়ন্তীপাড়া এলাকার স্থানীয় বাসিন্দারা দেখেন স্থানীয় হাইস্কুলের সামনে রাস্তার পাশে নর্দমার ধারে পড়ে রয়েছে বালিহাঁসের ছানাগুলি। এই ঘটনাকে ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। হাঁসের ছানা‌গুলি‌র উপর কুকুর-বেড়াল আক্রমণ করতে পারে বলে চিন্তিত হয়ে পড়েন এলাকার মানুষ। 

তাঁরা সংশ্লিষ্ট দফতরে বা অন্যত্র খবর দেওয়ার চেষ্টা করেন। ইতিমধ্যেই খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসেন ওয়াইল্ড লাইফ (Wild Life) স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। এরপর জয়ন্তীপাড়া এলাকার যুবকদের সহযোগিতায় মা-সহ বালিহাঁসের বাচ্চাগুলিকে উদ্ধার করা হয়। সেগুলিকে বন দপ্তরের হাতে তুলেও দেওয়া হয়।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: ফের মালদহে শুটআউট, বাড়ি ফেরার পথে গুলিবিদ্ধ ব্যবসায়ী

.