ফেইসবুক পোস্ট ঘিরে শিক্ষকের বাড়িতে হামলা, ধৃত ২ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী-সহ ১১

ঘটনায় পালটা পথে নামে তৃণমূল। বিজেপির বিরুদ্ধে শিক্ষক-হেনস্থার অভিযোগে মিছিল করে শাসকদল। রাতেই থানায় অভিযোগ দায়ের করেন আক্রান্ত স্কুল শিক্ষক জয়দীপ ঘোষ। এর পরই মাঠে নামে পুলিস। রাতেই ওই ঘটনায় গ্রেফতার করা হয় ৬ জনকে। মঙ্গলবার সকালে গ্রেফতার হয় আরও ৫। 

Updated By: Feb 19, 2019, 05:09 PM IST
ফেইসবুক পোস্ট ঘিরে শিক্ষকের বাড়িতে হামলা, ধৃত ২ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী-সহ ১১

নিজস্ব প্রতিবেদন: ফেসবুক পোস্টের জেরে নিগৃহীত শিক্ষক। পালটা ১১ জনকে গ্রেফতার করে আদালতে পেশ করল পুলিস। তাদের মধ্যে ২ জন আবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। 

ঘটনা সোমবার সন্ধ্যায় নবদ্বীপের বন্দ্যোপাধ্যায় পাড়ার। নবদ্বীপ বকুলতলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জয়দীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ, পুলওয়ামা হামলার প্রেক্ষিতে ফেইসবুকে 'Next film Pulwama' লিখে পোস্ট করেন তিনি। সোমবার সন্ধ্যায় তাঁর বাড়িতে চড়ও হয় একদল লোক। অভিযোগ, তারা বিজেপি সমর্থক। জয়দীপবাবুর বাড়িতে যথেচ্ছ ভাঙচুর চালায় তারা। চলে লুঠপাট। শিক্ষকের স্ত্রী ও তাঁর বৃদ্ধ বাবাকেও হেনস্থা করা হয় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় নবদ্বীপ থানার পুলিস। 

'পাকিস্তান জিন্দাবাদ’ বলায় ছেলেকে প্রকাশ্যে জুতোপেটা বাবার

ঘটনায় পালটা পথে নামে তৃণমূল। বিজেপির বিরুদ্ধে শিক্ষক-হেনস্থার অভিযোগে মিছিল করে শাসকদল। রাতেই থানায় অভিযোগ দায়ের করেন আক্রান্ত স্কুল শিক্ষক জয়দীপ ঘোষ। এর পরই মাঠে নামে পুলিস। রাতেই ওই ঘটনায় গ্রেফতার করা হয় ৬ জনকে। মঙ্গলবার সকালে গ্রেফতার হয় আরও ৫। ধৃত ১১ জনকে মঙ্গলবার নবদ্বীপ আদালতে তোলা হলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ঋত্বিক দাস ও শুভ মিস্ত্রিকে জামিন দেন বিচারক। বাকি ৯ জনকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন তিনি। ধৃতদের মধ্যে আরও কয়েকজন ছাত্র থাকায় ২২ ফেব্রুয়ারির মধ্যে ঘটনার সিডি আদালতে পেশের নির্দেশ দিয়েছেন বিচারক। 

চোখের সামনে সহকর্মীদের ছিন্নভিন্ন হতে দেখলাম, দুঃসহ বর্ণনা পুলওয়ামার সেদিনের সাক্ষী জওয়ানের

ওদিতে বিজেপির দাবি, ঘটনায় তাদের কোনও যোগ নেই। ওই শিক্ষকের মন্তব্য তাঁর ছাত্রদেরই পছন্দ হয়নি। তাই শিক্ষকের বাড়িতে গিয়ে কেন তিনি এই ধরণের মন্তব্য করলেন তা জানতে চায় তারা। পুলিস নীরিহ ছাত্রদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তাদের গ্রেফতার করেছে। বিজেপির দাবি, ধৃতরা কেউ তাদের কর্মী নন।  

 

.